The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টাকার বৃষ্টি ঘটিয়েছে এক বানর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ টাকার ওপর ঘুমানোর কথা শোনা গেলেও বাস্তবে আমাদের চোখের সামনে এমন ঘটনা কখনও ঘটেনির। কিন্তু এবার এমন ঘটনা ঘটিয়েছে একটি বানর। খাবার না পেয়ে অর্থ নিয়ে পালায় ওই বানরটি!

monkeys & Money the rain

সত্যিই টাকার বৃষ্টি হয়েছে, আর এটি ঘটিয়েছে একটি বানর। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপশ্চিমাঞ্চলীয় রাজ্য হিমাচল প্রদেশে। মানুষের ওপর রুপির বৃষ্টি ঝরিয়েছে ওই বানর। রবিবার সাপ্তাহিক ছুটির দিনে হিমাচলের প্রধান শহর সিমলায় এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিবিসি’র উদ্বৃতি দিয়ে বাংলাদেশ নিউজ২৪ এ খবর দিয়েছে।

খবরে বলা হয়, বানরটি নিকটবর্তী একটি বাড়ি হতে ১০ হাজার রুপি চুরি করেছিল। এরপর ওই টাকাগুলো মানুষের ওপর রুপির বৃষ্টি ঝরিয়েছে ওই বানর। ঘটনাস্থলে উপস্থিত লোকজন বিস্মিত হয়ে পড়ে। লোকজন দৌড়ে গিয়ে প্রায় এক ঘণ্টা ধরে পড়ে থাকা নোটগুলো সংগ্রহ করেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

monkeys & Money the rain-2

খবরে বলা হয়, ওই বাড়িতে বানরটি মূলত খাবারের সন্ধানে গিয়েছিল। কিন্তু খাবারের মতো কিছু না পেয়ে সে টাকার বান্ডিলটি নিয়ে পালায়। একটি টিনের চালের ওপর এক বান্ডিল রুপি হাতে বানরটিকে বসে থাকতে দেখে মানুষজন জড়ো হতে থাকে। এ সময় বানরটি একটি করে রুপি তুলে নিয়ে নিচে ছুঁড়ে দিতে থাকে। বিভিন্ন ধরনের এই নোটগুলো মানুষ হুঁড়োহুড়ি করে তুলতে শুরু করলে বানরটি তখন টিনের চাল থেকে একটি গাছে চলে যায় এবং সেখানে গিয়ে আবার নোটগুলো ছোঁড়া শুরু করে বানরটি। এভাবেই পুরো নোটগুলো বানরটি জনসাধারণের মধ্যে বৃষ্টির মতো ছিটিয়ে দেয়। নোটগুলো ধরার জন্য মানুষও সেখানে জড়ো হয়।

পুরো ঘটনার প্রত্যক্ষদর্শী অমিত কানওয়ার বলেন, “তার প্রতি মানুষের মনোযোগ দেখে আশ্চর্য হয়ে বানরটি বড় একটি পাইন গাছে গিয়ে চড়ে বসে। কিন্তু সেখানে বসেও সে নোট ছিটিয়ে চলে আর অর্থ সংগ্রাহকরাও তাকে অনুসরণ করে।”

ঘটনাটি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। এলাকার মানুষ বানরটিকে একনজর দেখার জন্য ভিড় জমান। কিন্তু টাকা বিলি শেষ করে বানরটি ততক্ষণে কেটে পড়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...