সাংবাদিককে পুড়িয়ে মারার অভিযোগে মন্ত্রীসহ ৫ জন গ্রেফতার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাংবাদিককে পুড়িয়ে হত্যার অভিযোগে মন্ত্রীসহ ৫ জন গ্রেফতার। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশে। অনগ্রসর শ্রেণী কল্যাণ মন্ত্রী রামমূর্তি সিং ভার্মাসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Burned journalists ministers arrested

দুর্নীতির খবর প্রকাশ করায় সাংবাদিকের ওপর ক্ষিপ্ত হয়ে জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগে ভারতের উত্তর প্রদেশের অনগ্রসর শ্রেণী কল্যাণ মন্ত্রী রামমূর্তি সিং ভার্মাসহ ৫ জনকে গ্রেফতার করেছে সেদেশের পুলিশ। নিহত ওই সাংবাদিকের নাম যোগেন্দ্র সিং। ওই সাংবাদিকের বাড়ি উত্তর প্রদেশের শাহজাহানপুর জেলায়।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, যোগেন্দ্র সিং উত্তর প্রদেশের ক্ষমতাসীন সমাজবাদী পার্টির বিধায়ক এবং রাজ্যের অনগ্রসর শ্রেণী কল্যাণ মন্ত্রী রামমূর্তি সিং ভার্মার জমি দখল ও বেআইনিভাবে খনির দখল নেওয়ার অভিযোগ তুলে ফেসবুকে মন্তব্য প্রকাশ করেন। তাছাড়াও সংবাদপত্রে নিয়মিত ওই মন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে কলম ধরেছিলেন। এতে করে যোগেন্দ্র সিংয়ের ওপর ক্ষুব্ধ হন মন্ত্রী। মন্ত্রীর নির্দেশে পুলিশ পরিদর্শক শ্রী প্রকাশ রাইয়ের নেতৃত্বে একদল পুলিশ গত ১ জুন যোগেন্দ্র সিংয়ের বাড়িতে তল্লাশি চালায়। এসময় সাংবাদিক যোগেন্দ্র সিংয়ের গায়ে আগুন লাগিয়ে দেওয়া হয়। তাকে উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্নৌর হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর গত ৮ জুন রাতে ওই সাংবাদিকের মৃত্যু হয়। ৯ জুন সাংবাদিক যোগেন্দ্রর ছেলে রাঘবেন্দ্র শাহজাহানপুরের পুওয়ান থানায় ওই মন্ত্রী, পুলিশ পরিদর্শকসহ ৫ জনের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে মামলা করেন।

মৃত্যুর পূবেৃ হাসপাতালে এক জবানবন্দিতে সাংবাদিক যোগেন্দ্র বলেছেন, ‘তার মৃত্যুর জন্য মন্ত্রী রামমূর্তি সিং ভার্মা দায়ী। বাড়িতে তল্লাশির সময় তার গায়ে আগুন ধরিয়ে দেন পুলিশ পরিদর্শক শ্রী প্রকাশ রাই। এসময় সঙ্গে ছিলেন অন্যান্য পুলিশও।’

সাংবাদিক যোগেন্দ্রর এই জবানবন্দি পাওয়ার পর প্রথমে পরিদর্শক প্রকাশ রাইকে গ্রেফতার করে পুলিশ। পরে তার জবানবন্দির ওপর ভিত্তি করে মন্ত্রী ও আরও ৩ পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়।

Advertisements
Loading...