১২ জুন ঢাকার যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমায় ‘জুরাসিক ওয়ার্ল্ড’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামীকাল ১২ জুন ঢাকায় সাড়া জাগানো ‘জুরাসিক পার্ক’ সিরিজের ৪র্থ ছবি ‘জুরাসিক ওয়ার্ল্ড’। এই ছবিটি একইদিন মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পাচ্ছে।

Jurassic World

দুনিয়া জোড়া সাড়া জাগানো ‘জুরাসিক পার্ক’ সিরিজের ৪র্থ ছবি ‘জুরাসিক ওয়ার্ল্ড’। কাল্পনিক ডাইনোসর থিম পার্কের নতুন ভয়ংকর দৃশ্য নিয়ে নির্মিত হয়েছে সায়েন্স ফিকশন অ্যাডভেঞ্চার মার্কিন এই ছবিটি।

Jurassic World-2

জানা গেছে ঢাকা মুক্তির দিনই ১২ জুন ‘জুরাসিক ওয়ার্ল্ড’ মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পাচ্ছে। ‘জুরাসিক ওয়ার্ল্ড’ মুক্তি দিচ্ছে রাজধানী ঢাকার যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমা।

Jurassic World-3

আজকের কথা নয়, প্রথম ১৯৯৩ সালে স্টিভেন স্পিলবার্গ পরিচালিত ‘জুরাসিক পার্ক’ ছবি মুক্তির পর বিশ্বজুড়ে হইচই পড়ে যায়। সায়েন্স ফিকশন অ্যাডভেঞ্চার ঘরানার এই ছবিটিতে বিশাল আকৃতির সব ডাইনোসরের ধুন্ধুমার কীর্তিকলাপ দেখে বিস্ময়ে হতবাক হন দর্শকরা। ছবিটির ব্যাপক সাফল্যের কারণে পর পর এর দুটি সিক্যুয়েল ‘দ্য লস্ট ওয়ার্ল্ড: জুরাসিক পার্ক’ ১৯৯৭ সালে ও ‘জুরাসিক পার্ক-৩’ মুক্তি পায় ২০০১ সালে।

Jurassic World-4

‘জুরাসিক ওয়ার্ল্ড’ ছবিতে অভিনয় করেছেন ক্রিস প্র্যাট, ডালাস হাওয়ার্ড, জেক জনসন প্রমুখ। ছবির বড় আকর্ষণ হলো এর গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান।

এই সিরিজের প্রথম দুটি ছবির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন স্টিভেন স্পিলবার্গ। তবে তৃতীয় ছবিটি পরিচালনা করেন জো জনস্টোন। সিরিজের এবারের এই ৪র্থ ছবি ‘জুরাসিক ওয়ার্ল্ড’ পরিচালনা করেছেন মার্কিন নির্মাতা এবং চিত্রনাট্যকার কলিন ট্রেভরো।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...