ইউটিউব গেইমিংয়ের জন্য পৃথক সাইট চালু করবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ওয়েব জায়ান্ট গুগলের মালিকানাধীন ভিডিও-শেয়ারিং সাইট ইউটিউব এবার গেইমিংয়ের জন্য পৃথক সাইট ও অ্যাপ চালু করতে যাচ্ছে।

YouTube gaming

ওয়েব জায়ান্ট গুগলের মালিকানাধীন ভিডিও-শেয়ারিং সাইট ইউটিউব গেইমিংয়ের জন্য পৃথক সাইট ও অ্যাপ চালু করতে যাচ্ছে। অ্যামাজনের মালিকানাধীন স্ট্রিমিং সার্ভিস টুইচের বিপরীতে সরাসরি প্রতিদ্বন্দ্বীতা করবে এই ‘ইউটিউব গেইমিং’।

বিবিসির খবরে বলা হয়েছে, ‘ইউটিউব গেইমিং’য়ে গেইম এবং গেইমার উভয়েরই আলাদা প্রোফাইল থাকবে। চলতি বছরেই এই সেবাটি চালু হবে- এমনটি জানিয়েছে গুগল কর্তৃপক্ষ।

সম্প্রতি এক ব্লগ পোস্টে ইউটিউব গেইমিং-এর প্রোডাক্ট ম্যানেজার অ্যালান জয়েস বলেছেন, ‘ইউটিউবে ভিডিওর পুরোপুরি নতুন একটি ধারা সৃষ্টি করেছে গেইমিং। এবার আমাদের পালা কেবল গেইমারদের জন্য তৈরি করা কিছু উপহার দেওয়া।’

বর্তমান সময়ে গেইমিংবিষয়ক ভিডিওগুলোর বেশ কদর রয়েছে ফেইসবুকে। কোন গেইম কীভাবে খেলতে হবে তার বিশ্লেষণ হতে শুরু করে গেইমকেন্দ্রীক মিউজিক ভিডিওগুলোরও রয়েছে বেশ জনপ্রিয়তা। জানা গেছে, একক পেইজে ২৫ হাজার গেইমিং পোর্টালের ডেটার সমন্বয় করবে এই ইউটিউব গেইমিং। বিবিসি বলেছে, ইউটিউব গেইমিংয়ের মাধ্যমে টুইচ ভক্তদের একটি বড় অংশকে আকৃষ্ট করার পরিকল্পনা করছে গুগল কর্তৃপক্ষ।

Advertisements
Loading...