আইসিটি এক্সপো ২০১৫: তরুণদের উৎসাহিত করছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গতকাল সোমবার শুরু হওয়া আইসিটি এক্সপো ২০১৫ এর আজ দ্বিতীয় দিন। এই মেলায় ব্যাপক সংখ্যক তরুণদের উপস্থিতি দেশের আইটি সেক্টরে বেশ উৎসাহিত করছে।

ICT Expo 2015

গতকাল সোমবার হতে শুরু হওয়া তিনদিনব্যাপী মেলার আজ দ্বিতীয় দিন অতিবাহিত হতে চলেছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে দেশের তথ্যপ্রযুক্তি মেলা বাংলাদেশে আইসিটি এক্সপো ২০১৫। ‘মিট ডিজিটাল বাংলাদেশ’ আহ্‌বানে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ তিন দিনের এই মেলা ও প্রদর্শনী উদ্বোধন করেন। ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।

ICT Expo 2015-01

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, আইসিটি সচিব- শ্যাম সুন্দর সিকদার, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব হারুন-অর-রশিদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এএইচএম মাহফুজুল আরিফ, বিসিএসের সহ-সভাপতি ও প্রদর্শনীর আহ্‌বায়ক মজিবুর রহমান স্বপন প্রমুখ।

ICT Expo 2015-02

তিন দিনে এই মেলায় বিভিন্ন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে। যার মধ্যে রয়েছে- ডিজিটাল ই-হেলথ, হার্ডওয়্যার: চ্যালেঞ্জস অ্যান্ড ওয়ে ফরওয়ার্ড, ক্লাউড কমিপউটিং: দ্য ফিউচার, পাওয়ার ব্যাকআপ সলিউশন, ট্রান্সফরমিং এডুকেশন টু ডিজিটাল, ফিউচার টেকনোলজি, আইসিটি ফর বেটার ম্যানেজমেন্টসহ আরও নানা বিষয়ে সেমিনার হবে।

ICT Expo 2015-03

এই প্রদর্শনী চলাকালে ইনোভেশন প্রজেক্ট চ্যাম্পিয়নশিপ, ডিজিটাল ফটো কনটেস্ট, সেলফি কনটেস্ট, সেলিব্রেটি শো, গেমিং কনটেস্ট, প্রোডাক্ট শো, স্পনসর আওয়ার নামের নানান সেশন অনুষ্ঠিত হবে। প্রতিদিন আরও থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। ১৫ থেকে ১৭ জুন তিনদিনব্যাপি আয়োজিত মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত।

মেলায় তরুণদের আগমন এই সেক্টরকে বেশি উৎসাহিত করছে। ব্যাপক সংখ্যক তরুণরা উপস্থিত হচ্ছেন এবারের আইসিটি এক্সপো ২০১৫ তে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...