৪৬ বার এসএসসি পরীক্ষা দিলেন বিয়ের জন্য!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একব্যক্তি ৪৬ বার এসএসসি পরীক্ষা দিলেন বিয়ের করার জন্য! এমন এক বিয়ে পাগল আদু ভাইয়ের কাহিনী রয়েছে আজকের এই কাহিনী।

SSC 46 times

বয়স কম হয়নি তবে জেদ রয়েছে ভীষণ। একবার দু’বার নয় ৪৬ বার পরীক্ষা দিয়েছে এক ব্যক্তি। তাও আবার বিয়ের জন্য। আর এই পরীক্ষা দিতে দিতে শেষ পর্যন্ত বুড়ো হয়ে গেছেন ওই ব্যক্তি। কিন্তু তার তো এক কথা- তাকে পাস করতেই হবে। তার জীবনে সেরা স্বপ্ন ও লক্ষ্য হয়ে দাঁড়িয়েছিল একটি ডিগ্রি অর্জন করা। অপ্রকাশিত শপথও থাকায় একাধারে এসএসসি পরীক্ষায় বসেছেন ৪৬ বার। কেমন বিয়ে পাগল আদু ভাই তাহলে বুঝুন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, হাড় জিরানি, চামড়া জড়ানো ৮১ বছরের ওই বৃদ্ধ এখনও স্বপ্ন দেখেন উত্তীর্ণ হওয়ার। কিন্তু ভাগ্যের শিকে কপাল খারাপ। এবারও পাস জোটেনি। গত বুধবার প্রকাশিত এসএসসির (দশম শ্রেণী) বোর্ড পরীক্ষার ফলাফলে ভাগ্যের চাকা ঘোরেনি তার। অবশ্য গতবারের চেয়ে একটু ভালো ফল করেছেন তিনি। গত বছর সব বিষয়ে ফেল করলেও এবার একটিতে পাস করেছেন!

পাস করেছেন সামাজিক বিজ্ঞানে ১০০-এর মধ্যে পেয়েছেন ৩৪ নম্বর। ইংরেজিতে ০, হিন্দিতে ৩, গণিতে ৯ আর সংস্কৃততে ৭ নম্বর পেয়েছেন। বিয়ে পাগল এই মদনের এমন ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থান রাজ্যের আলওয়ার জেলায়। আর তার নাম আদু ভাই রবিবার এ খবর দিয়েছে ইন্ডিয়ান টাইমস।

Advertisements
Loading...