উন্মুক্ত হলো ডেটা সাশ্রয়ী অ্যাপ অপেরা ম্যাক্স

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উন্মুক্ত হলো ডেটা সাশ্রয়ী অ্যাপ অপেরা ম্যাক্স। অ্যাপটি বুধবার থেকে উন্মুক্ত করা হয়। অ্যাপটি গুগল প্লে স্টোরে গিয়ে ডাউনলোড করা যাবে।

Opera Max-Data save App

বাংলাদেশে ডেটা ব্যবস্থাপনায় সাশ্রয়ী অ্যাপ অপেরা ম্যাক্স চালু এবার করলো অপেরা সফটওয়্যার। অ্যাপটি বুধবার উন্মুক্ত করা হয়। গুগল প্লে স্টোর গিয়ে এই অ্যাপটি ডাউনলোড করা যাবে।

সংবাদ মাধ্যমকে অপেরা কর্তৃপক্ষ জানিয়েছে, মোবাইল ডেটা কানেকশন কিংবা ওয়াইফাই উভয় ক্ষেত্রেই ভিডিও এবং ছবির আকার কমিয়ে আনে এই সফটওয়্যারটি। যে কারণে গ্রাহকরা তাদের ডেটা প্লানের সর্বোচ্চ ব্যবহার এবং নিয়ন্ত্রণ করার সুযোগ পাবেন।

মোবাইল ডেটার সাশ্রয় করবে এই অ্যাপটি। মোবাইল কিংবা ওয়াই-ফাই নেটওয়ার্কে প্রায় সব অ্যাপ এবং ওয়েবসাইটের ভিডিও, ছবি, মিডিয়াসহ অন্যান্য কন্টেন্টগুলোর আকার ছোট করার মাধ্যমে ডেটা সাশ্রয় করবে অপেরা ম্যাক্স।

সহজ ডেটা ব্যবস্থাপনা রয়েছে এই অ্যাপটিতে। অ্যাপের ব্যবহার ও ডেটা সাশ্রয়ের ওপর মাসিক এবং প্রতিদিনের ভিত্তিতে তথ্য প্রদান করে অপেরা ম্যাক্স টাইমলাইন। প্রতিটি অ্যাপে মোট কী পরিমাণ ডেটা সাশ্রয় হয়েছে সে তথ্যটিও ডেটা ব্যবহারের পরিসংখ্যানের মাধ্যমে প্রদান করা হয়।

দ্রুতগতির ওয়েব অভিজ্ঞতা হবে এটিতে। ওয়েব হতে কম ডেটা ডাউনলোডের মানে গ্রাহকের ফোনে মোবাইল ব্রাউজিং আরও দ্রুততর হবে। অপেরা ম্যাক্সের কম্প্রেশন ফিচারের মাধ্যমে গ্রাহকরা নেটওয়ার্ক জট এড়িয়ে দ্রুত গতির ইন্টারনেট উপভোগ করতে পারবেন- এমনটিই জানানো হয়েছে।

অপেরা ম্যাক্স-এর মাধ্যমে ভিডিওর আকার ছোট করা এবং ভিডিও বাফারিংয়ের পরিমাণ লক্ষণীয় পরিমাণে কমিয়ে আনাসহ আরও সুযোগ-সুবিধা রয়েছে এই অ্যাপটিতে।

GooglePlaystore কিংবা http://opr.as/f2t সাইটটি হতে অপেরা ম্যাক্স ডাউনলোড করা যাবে।

Advertisements
Loading...