পরামর্শদাতা অ্যাপ ‘ল্যানটার্ন’: যা মানসিক চাপ দূর করবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন একটি পরামর্শদাতা অ্যাপ ‘ল্যানটার্ন’। যা মানসিক চাপ দূর করবে। মানুষের নানা মানষিক সমস্যা স্মার্টফোনের অ্যাপ্লিকেশনই দূর করবে।

Consultants App-o-lantern

এমন একটি খবরে আশ্চর্য হতে পারেন কিন্তু ঘটনাটি সত্য। মানসিক চাপ বা উদ্বেগের জন্য আমাদের মনোচিকিৎসকের শরণাপন্ন হতে হয়। কিন্তু এখন থেকে স্মার্টফোনের অ্যাপ্লিকেশনই দূর করবে এই মানসিক উদ্বেগ। ইন্ডিয়াটিভি ওয়েবসাইট এই তথ্য দিয়েছে।

এতে বলা হয়, এই অ্যাপ ব্যবহারকারীরা অবলীলায় শুনতে পাবেন একজন থেরাপিস্টের কিংবা পরামর্শকের কথা যে কিনা গাইড দেবে, আরোগ্যের কথা জানাবে ও নিয়মিত চিকিৎসা বার্তার মাধ্যমে একজন থেরাপিস্টের ন্যায় কাজ করবে। এই অ্যাপের নাম ‘ল্যানটার্ন’। জানানো হয়েছে, একজন সাইকোলজিস্ট এখানে কাউসেলিং সেশন দেবেন। ব্যবহারকারীরা ইচ্ছে করলে নিজে একজন পরামর্শক বাছাই করে নিতে পারবেন।

খবরে বলা হয়েছে, অনলাইনে পছন্দ নির্ধারণের পরে ব্যবহারকারী তার নিজের উদ্বেগ, মেজাজ, চিন্তা-ভাবনা, খাওয়া-দাওয়া ও ঘুমানোর সময় সম্বন্ধে জানাবে সাইকোলজিস্টকে। পরে তিনি সাইকোলজিস্টের সঙ্গে ১৫ মিনিট ফোনে কথা বলার সুযোগ পাবেন। সেখানে নিজের মানসিক অবস্থার কথা জানাবেন ওই রোগী। এই ফোনের পরে ব্যবহারকারী অনলাইন টুল গ্রহণ করবে ও নিয়মিত পরামর্শদাতার পরামর্শ অডিওতে শুনে সেই পদ্ধতি অনুসরণ করতে পারবেন। এই অ্যাপ্লিকেশনের পরীক্ষামূলক সংস্করণটির ভারতের হায়দ্রাবাদের দুটো কলেজে ব্যবহার করা হচ্ছে বলে জানা গেছে।

Advertisements
Loading...