ইরাকে সাদ্দাম হোসেনের এক সহযোগী আটক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের এক সহযোগীকে আটক করেছে সেদেশের নিরাপত্তাবাহিনী। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে সাদ্দামের বাথ পার্টির ওই নেতাকে আটক করা হয়।

Saddam Hussein

ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের এক সহযোগীকে আটক করেছে সেদেশের নিরাপত্তাবাহিনী। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে সাদ্দামের বাথ পার্টির ওই নেতাকে আটক করা হয়।

চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া বলেছে, দেশটির প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি শনিবার বাথ পার্টির ওই নেতাকে আটক করার এই দাবি করেছেন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, ইরাকী গণমাধ্যমের ১৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তৃতা করার সময় সাদ্দামের সহচর আবদুল বাকিকে আটকের দাবি করেন দেশটির প্রধানমন্ত্রী। আটককৃত ওই নেতার পুরো নাম আবদুল বাকি আবদুল করিম আল সাদউন।

ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি বলেছেন, ‘ইরাকি গোয়েন্দা সংস্থার প্রচেষ্টায় সন্ত্রাসী আবদুল বাকি আবদুল করিম আল সাদউনকে গ্রেফতার করতে সক্ষম হয় নিরাপত্তাবাহিনী।’ তবে তাকে কোথা থেকে কীভাবে গ্রেফতার করা হয় সে বিষয়ে কিছুই জানানো হয়নি।

উল্লেখ্য, ১৯৯১ সালের ইরাক যুদ্ধে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত এই আবদুল বাকি। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, শত শত মানুষকে হত্যায় জড়িত ছিলেন তিনি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...