যাত্রা শুরু অ্যান্ডয়েডেও বিটস রেডিও!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যাত্রা শুরু করেছে অ্যান্ডয়েডেও বিটস রেডিও! অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য অ্যাপলের মিউজিক স্ট্রিমিং সার্ভিসটির যাত্রা শুরু করার কথা রয়েছে চলতি বছরের শেষ দিকে।

Bits Radio started

১ জুলাই থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে অ্যান্ডয়েডেও বিটস রেডিও! অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য অ্যাপলের মিউজিক স্ট্রিমিং সার্ভিসটির যাত্রা শুরু করার কথা রয়েছে চলতি বছরের শেষ দিকে। ইতিমধ্যেই সাফারি ব্রাউজারের ডেস্কটপ সংস্করণ আর অ্যান্ড্রয়েড জেলিবিনের ব্রাউজার হতে অ্যাপল মিউজিকের বিটস ১ রেডিও শোনার উপায় খুঁজে বের করেছেন এক সফটওয়্যার ডেভেলপার।

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল এক প্রতিবেদনে বলেছে, বিটস ১ রেডিও স্টেশনের ‘আনএনক্রিপ্টেড’ স্ট্রিম আবিষ্কারের দাবি করছেন সফটওয়্যার ডেভেলপার বেনজামিন রাম্বল। সাফারি ব্রাউজারের মাধ্যমে আইফোন এবং আইপ্যাড হতেও অ্যাকসেস করা যাবে ওই স্ট্রিম। তবে আইওএস ডিভাইস হতে অ্যাপল মিউজিকের মাধ্যমেই স্ট্রিমটি অ্যাকসেস করাই হয়তো সহজ হবে।

ওই প্রতিবেদন অনুযায়ী, ‘আনঅফিশিয়াল’ হলেও পুরোপুরি কার্যক্ষম এই স্ট্রিমটি। রাম্বলের আবিষ্কৃত একটি স্ট্রিম প্রথম পর্যায়ে বন্ধ করে দেওয়া হলেও পরবর্তীতে দ্বিতীয় আরেকটি স্ট্রিম খুঁজে বের করেছেন তিনি। রাম্বলের দাবি, ক্রোমকাস্ট এবং অ্যান্ড্রয়েড টিভি হতেও স্ট্রিমটি কাজ করে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...