প্রাইভেট কারের পর এবার উবারের বাইক ‘উবারম‌টো’ যাত্রা শুরু করলো

যে কোনো সময় অনলাইনে উবারকে ডেকে পাওয়া যায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের প্রাইভেট কারের সার্ভিস চালুর পর বেশ ভালোভাবেই সার্ভিস দিচ্ছে উবার। প্রাইভেট কারের সফল সার্ভিসের পর এবার উবারের উবারম‌টো যাত্রা শুরু করলো।

বাংলাদেেশে বিশেষ করে রাজধানী ঢাকায় সাম্প্রতিক সময় উবার তাদের প্রাইভেট কার বেশ সফলভাবে পরিচালনা করে আসছে। ইতিমধ্যেই রাজধানীবাসীদের বেশ জনপ্রিয়তাও পেয়েছে উবার। ঘরে বসে যে কোনো সময় অনলাইনে উবারকে ডেকে পাওয়া যাচ্ছে। আবার সার্ভিসও খুব ভালো। উবারের যেসব চালক আছেন তাদের আচার-ব্যবহারও বেশ ভালো। তাই হাতের কাছে উবা‌রের সার্ভিস পেয়ে রাজধানীবাসী অনেক খুশি। কারণ ট্যাক্সি ক্যাব কিংবা সিএনজির সার্ভিস এতোই খারাপ যে রাজধানীবাসী অতিষ্ঠ। তাই উবার খুব কম সময়ের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে।

এর মূল কারণ হলো ভাড়া মিটার অনুযায়ী। রাজধানীতে যেসব সিএনজি চলে সেগুলোর কেওই মিটারে চালান না। সে কারণে ভাড়া পড়ে অনেক বেশি। খুব সামান্য রাস্তা পার হতেও সিএনজিকে দেখা যায় দুই শত টাকা দিতে হচ্ছে। অথচ উবারে উঠলে এক শত বা দেড় শত টাকার মধ্যে হয়ে যাবে। যে কারণে উবার ক্রমেই জনপ্রিয়তা পাচ্ছে।

উবার তাদের প্রাইভেট কার সার্ভিসের সফল সার্ভিসের পর এবার উবার মোটরসাই‌কেল ‘উবারম‌টো’ চালু হ‌য়ে‌ছে। গতকাল (১৪ নভেম্বর) সকাল সা‌ড়ে ১০টায় চালু হয় উবারম‌টো। প্রথম যাত্রী হি‌সে‌বে উবারম‌টো’র রাইড নেন‌ বাংলাদেশ জাতীয় ক্রি‌কেট দ‌লের সফল অ‌ধীনায়ক মাশরাফি বিন মর্তুজা। এর মধ্যদিয়ে উবা‌রের একই অ্যা‌পসে ট্যা‌ক্সির পাশাপা‌শি মোটরসাই‌কেল ফিচার‌টিও যুক্ত করা হ‌লো।

প্রথম রাইড নেওয়ার পর ক্রি‌কেট তারকা মাশরা‌ফি এ বিষয়ে ব‌লেছেন, ‘রাইড নি‌য়ে আ‌মি খুব খু‌শি। যানজটে ব‌সে না থে‌কে দ্রুত আসতে পারলাম। আবার পার্টনার আমা‌কে হেল‌মেট পর‌তেও উৎসা‌হিত করলেন’।

অ্যাপস্ সংশ্লিষ্টরা বলেছেন, এতোদিন ঢাকায় শুধু উবারের কার-ট্যাক্সি পাওয়া যেতো। এখন হতে মোটরসাইকেলও পাওয়া যাবে। উবারমটোতে বেইস ফেয়ার রাখা হয়েছে মাত্র ৩০ টাকা। ট্রিপের সময় প্রতি মিনিট ১ টাকা এবং প্র‌তি কি‌লোমিটারের ভাড়া ১২ টাকা করে দিতে হবে।

উল্লেখ্য, বর্তমানে উবারমটোসহ ৫টি সক্রিয় মোটরসাইকেল রাইড শেয়ারিং অ্যাপস্‌ চলছে রাজধানী ঢাকায়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...