পৃথিবীর বিস্ময়কর ক’জন নারী সম্পর্কে জানুন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীতে কতো রকম বিস্ময়কর কাহিনী রয়েছে তা গুণে শেষ করা যাবে না। তবে আজ একটু ব্যতিক্রমি কাহিনী রয়েছে। আজ রয়েছে পৃথিবীর ক’জন নারী সম্পর্কে বিস্ময়কর তথ্য!

wonderful women

পৃথিবীতে কতো রকম বিস্ময়কর কাহিনী রয়েছে তা গুণে শেষ করা যাবে না। বেটে মানুষ, লম্বা মানুষ, জমজ মানুষ, বিদঘুটে চেহারার মানুষ এমন কত কিই না রয়েছে। তবে আজ একটু ব্যতিক্রমি কাহিনী রয়েছে। আজ রয়েছে পৃথিবীর ক’জন নারী সম্পর্কে বিস্ময়কর তথ্য!

এই প্রতিবেদনটি দেখে আপনার চোখ অবশ্যই কপালে ওঠাবে। আজকে যে নারীদের নিয়ে আমরা প্রতিবেদনটি তৈরি করেছি সেটি দেখলে আপনাদের একটু উদ্ভট লাগতে পারে- সেটিই স্বাভাবিক। তবে মানুষগুলি যে নিখাদ সে সম্পর্কে কোনও সন্দেহ নেই।

আসুন বিশ্বের এসব বিস্ময় নারীকে এখঝলকে দেখে নেই:

অ্যাবিগেল ও ব্রিটানি হেনসেল:

wonderful women-01
অ্যাবিগেল ও ব্রিটনি দুই বোন। এদের দুজনের পৃথক আত্মা, পৃথক হৃদযন্ত্র, পৃথক চিন্তাভাবনা থাকলেও শরীর একই। দেখে মনে হবে একজনের কাঁধের পিছন দিকে দাঁড়িয়ে সামনের জনের কাঁঝে মাথা রেখেছেন আরেকজন। কিন্তু ভালো করে দেখলে বুঝতে পারবেন পিছনে কেও নেই। একই শরীরে ২টি মাথা পাশাপাশি। এমন অদ্ভুত সংযুক্ত বোন কখনও দেখা যায় না।

আশা ম্যান্ডেলা:

wonderful women-2
আশা ম্যান্ডেলা লম্বা চুল। আমরা জানি চুল মহিলারা ভালইবাসেন। কিন্তু তা বলে সাড়ে ১৯ ফুট লম্বা চুল! বিশ্বাস না হলেও ঘটনাটি সত্যি।

গ্রেস ম্যাকড্যানিয়েল:

wonderful women-3
নাম তার গ্রেস। ১৮৮৮ সালে জন্মেছিলেন। স্টার্জ-ওয়েবার সিন্ড্রোম-এ আক্রান্ত গ্রেস। যার ফলে তাঁর ঠোঁটের অংশ ক্রমেই অস্বাভাবিক বৃদ্ধি হতে থাকে। আর তাই তার চেহারা দেখা যায় বিদঘুটে। তবে তিনিও সৃষ্টিকর্তার সৃষ্ট একজন মানুষ। তাই তাকে নিয়ে বিদ্রুপ করা মোটেও ঠিক নয়।

জুলিয়া নস:

wonderful women-4
বর্তমানে যুগে ট্যাটু সত্যিই গুরুত্বপূর্ণ ফ্যাশন স্টেটমেন্ট। তবে জুলিয়া শরীরের ১ ইঞ্চিও ছাড়েননি ট্যাটু করাতে। তার জন্য তাঁকে অদ্ভুত দেখতে লাগলেও তাতে তোয়াক্কা নেই জুলিয়ার।

জ্যোতি:

wonderful women-5
গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছেন জ্যোতি। কারণ জ্যোতির উচ্চতা মাত্র ২৩ ইঞ্চি! এতো ছোট আবার মানুষ হতে পারে? এমন মনে হলেও এটি বাস্তব ছবি।

কিম গুডম্যান:

wonderful women-6
বিশ্বের সর্ববৃহৎ চক্ষু প্রসারকের জন্য কিমের নাম গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পেয়েছে। আপনি হয়তো ভাবতেও পারবেন না .৪৩ ইঞ্চি?

বিশাল পা’য়ের অধিকারী ম্যান্ডি সেলার:

wonderful women-7
স্বাভাবিকের চেয়ে ৩ গুণ বড় ম্যান্ডি সেলারের পা। জন্মের সময় স্বাভাবিক ছিলেন ম্যান্ডি। কিন্তু তারপর হতে ম্যান্ডির পা বাড়তে শুরু করে এবং তা আর থামেনি। কিভাবে চলাচল করেন তিনি?

মুখে অস্বাভাবিক লোমের অধিকারী সুপাত্রা সসুফান:

wonderful women-8
আমরা জানি শরীরে লোম কোথায় কোথায় থাকে। কিন্তু থাইল্যান্ডের সুপাত্রার পরিচয় ওর মুখে অস্বাভাবিক সাদা কালো লোম।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...