ভাঙবে না ও হ্যাকও হবে না- এমন ওয়াটারপ্রুফ স্মার্টফোন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভাঙবে না ও হ্যাকও হবে না- এমন ওয়াটারপ্রুফ স্মার্টফোন আসছে যেটিতে তিনটি বিশেষ ফিচার থাকছে!

will not break waterproof smartphone hacked

ভাঙবে না ও হ্যাকও হবে না- এমন ওয়াটারপ্রুফ স্মার্টফোন আসছে যেটিতে তিনটি বিশেষ ফিচার থাকছে! এই ফিচার ফোনের প্রথমটি হচ্ছে ওয়াটারপ্রুফ অর্থাৎ স্মার্টফোনটিতে পানি ঢুকলেও কোনো ক্ষতি হবে না। দ্বিতীয়টি হচ্ছে এটি তৈরি হবে লিকুইডমরফিয়াম নামের বিশেষ এক ধরনের উপাদান দিয়ে, যা টাইটেনিয়াম এবং ইস্পাতের চেয়েও মজবুত। হাতে থেকে পড়লেও এটির কিছুই হবে না। স্মার্টফোনটির আরেকটি বিশেষ ফিচার হচ্ছ এটি সহজে হ্যাক করা যাবে না। এর কারণ হলো এটি হবে নিরাপদ যোগাযোগের উপযোগী। উইয়ার্ড ডটকমের এক খবরে এসব তথ্য দেওয়া হয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়।

ওই প্রতিবেদনে আরও বলা হয়, যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোভিত্তিক প্রতিষ্ঠান টিউরিং রোবটিক ইন্ডাস্ট্রিজ ‘টিউরিং ফোন’ নামে বিশেষ এই ফোনটির নির্মাতা। সাড়ে ৫ ইঞ্চি মাপের ফোনটি চালু করতে হলে এর পাশের ফিঙ্গারপ্রিন্ট রিডারে আঙুল রাখতে হয়। এ ছাড়াও, এতে নিরাপত্তার জন্য সার্ভার ও থার্ড পার্টির সেবা ব্যবহারে বিশেষ এনক্রিপশন অথবা নিরাপত্তা প্রযুক্তি রয়েছে।

তাছাড়া লিকুইডমরফিয়াম নামের উপাদানটি ব্যবহারের কারণে ফোন যথেষ্ট মজবুত হয় বলে এটি শকপ্রুফ এবং স্ক্রিণ ভেঙে যাওয়ার থেকেও রক্ষা পায়। ফোনটির অভ্যন্তরে ন্যানো-কোটিং ব্যবহার করার কারণে এতে পানি ঢুকলেও ফোনের কোনো ক্ষতি হবে না।

এ মাসের শেষ নাগাদ যুক্তরাষ্ট্রের বাজারে আসবে এই ফোনটি। ফোনটির ১৬ গিগাবাইট মডেলের দাম পড়বে ৬১০ মার্কিন ডলার।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...