জার্মানিতে ১৩৭০ কেজি ওজনের ৬৩ ফুট লম্বা পাইথন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জার্মানিতে এবার দেখা গেলো এক বিশাল পাইথনকে। এই পাইথনের ওজন ১৩৭০ কেজি। এই পাইথনটি ৬৩ ফুট লম্বা!

63-foot-long python

জার্মানিতে এবার দেখা গেলো এক বিশাল পাইথনকে। এই পাইথনের ওজন ১৩৭০ কেজি। এই পাইথনটি ৬৩ ফুট লম্বা! জার্মানির এক সাপঘরে নতুন অতিথি হিসেবে এসেছে এই পাইথনটি। আর এই বিশাল শরীরের অতিথিকে নিয়ে এখন মহাব্যস্ত সাপ ঘরের কর্মীরা। ব্যস্ততা থাকার কারণও রয়েছে। নতুন অতিথি ঘরের বাকি সদস্যদের হতে একেবারেই ভিন্ন। এতো বিশাল ওজন ও এতো বড় লম্বা পাইথন! কেও কি কখনও দেখেছেন?

সংবাদ মাধ্যমগুলো এমন বিশাল পাইথনের খবরে নিয়ে মশগুল। এই পাইথনের নাম বেরতা। বেরতা হচ্ছে মহিলা পাইথন। ওর দেখাশোনার জন্য প্রয়োজন হয় ৬ জন লোক। শুধু স্থান পরিবর্তনের জন্যই লেগেছে অন্তত ১২ জন মানুষ। মাথাটা এইখানে শুরু, তো লেজটা শেষ একেবারে ওই মাথায়। এমন বিশাল পাইথন দেখে তো সবাই হতবাক। এতো বড় আবার সাপ হতে পারে নাকি?

সংবাদ মাধ্যমকে এই পাইথন সম্পর্কে বর্ণনা দিতে দিয়ে সাপঘরের এক আধিকারিক বলেছেন, তাদের নতুন অতিথিকে প্রথমে ঘরে ঢোকাতেই এক বিশাল কসরত করতে হলো। সেজন্য সবাই একদিন করে ছুটি চাচ্ছে।

এমন বিশাল ৬৩ ফুটের পাইথনকে দেখতে লম্বা লাইন পড়ে গেছে সাপঘর এলাকায়। ওর খাঁচার সামনে বড়বড় করে লেখা হয়েছে সাবধান! ওর খিদে নাকি এক মারাত্মক কিছু। তাই ভুলেও কেও সীমানা লঙ্ঘন করবেন না। লক্ষ্ণণরেখা পার করলেই এক মহা বিপদ।

তবে যতো সাবধান বাণীই থাক না কেনো সাপঘরে প্রতিদিন হাজার হাজার মানুষ আসছেন পৃথিবীর এই বিশালাকার পাইথনকে এক নজর দেখার জন্য। এতো বড় লম্বা শরীর কী কখনও হতে পারে? এমন প্রশ্ন তবুও সবার মনে উঁকি মারছে সারাক্ষণ!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...