আইফোন ৭ এ চার্জের প্রয়োজন হবে না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তির উৎসর্ষে মানুষের জীবন যাত্রার সব কিছুই যেনো পরিবর্তিত হচ্ছে। প্রযুক্তির বদৌলতে এবার মোবাইল ফোনে আসছে বেশ পরিবর্তন। যেমন শোনা যাচ্ছে আইফোন ৭ এ চার্জের প্রয়োজন হবে না!

iPhone 7

প্রযুক্তির উৎসর্ষে মানুষের জীবন যাত্রার সব কিছুই যেনো পরিবর্তিত হচ্ছে। প্রযুক্তির বদৌলতে এবার মোবাইল ফোনে আসছে বেশ পরিবর্তন। যেমন শোনা যাচ্ছে আইফোন ৭ এ চার্জের প্রয়োজন হবে না!

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, আইফোনের নতুন সংস্করণ নিয়ে আসছে অত্যাধুনিক সব প্রযুক্তি। এই ধারা অব্যাহত রাখতে আইফোন সেভেনেও নতুন প্রযুক্তির সমন্বয় ঘটতে যাচ্ছে। আইফোনের এই সংস্করণটিতে সৌরকোষ (সোলার প্যানেল) যুক্ত করবে অ্যাপল। যে কারণে সূর্যের আলোতে তৈরি বিদ্যুতেই চলবে স্মার্টফোন। আর তাই বিদ্যুৎ সংযোগে চার্জ দেওয়া ছাড়াও এই ফোনটি চলবে দীর্ঘদিন।

জানা গেছে, অ্যাপলের পরিকল্পনায় স্মার্টফোনের ওপরের বাড়তি অংশসহ টাচক্রিণের নিচেও কৌশলে সৌর কোষ বসানোর কথা বলা হচ্ছে। এই প্রযুক্তি নিয়ে ইতিমধ্যে একটি স্বত্বের (পেটেন্ট) নিবন্ধন করেছে এই প্রতিষ্ঠানটি। যুক্তরাষ্ট্রে করা ওই পেটেন্টে বলা হয় যে, ম্যাকবুকের ট্রাকপ্যাড, আইফোন, আইপ্যাড এবং অ্যাপল ওয়াচের মতো প্রযুক্তির স্পর্শে কাজ করে এমন ডিসপ্লের মধ্যে লুকানো অবস্থায় থাকবে এই সৌরকোষ। পেটেন্টে আরও বলা হয় যে, ডিসপ্লেতে লুকানো সৌরকোষের মাধ্যমে দিনের বেলায় যন্ত্রের ব্যাটারি (বিদ্যুৎ কোষ) চার্জ হবে। তবে টাচক্রিণের সৌরকোষ কীভাবে লুকিয়ে রাখা হবে ও এটি কীভাবে কাজ করবে এই বিষয়ে পেটেন্টে বিস্তারিত কিছুই জানায়নি অ্যাপল কর্তৃপক্ষ। কিন্তু এমন প্রযুক্তি হলে স্বল্প ব্যাটারি সমস্যায় থাকা স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো সবচেয়ে বেশি উপকৃত হতো।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...