ব্রেকিং নিউজ: সাকা চৌধুরীর ফাঁসির রায় আপিল বিভাগেও বহাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানবতা বিরোধী অপরাধে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় আপিল বিভাগও বহাল রেখেছে। আজ বুধবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে ৪ সদস্যের আপিল বেঞ্চ এই রায় ঘোষণা করে।

death sentence Chowdhury

মানবতা বিরোধী অপরাধে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় আপিল বিভাগও বহাল রেখেছে। আজ বুধবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে ৪ সদস্যের আপিল বেঞ্চ এই রায় ঘোষণা করে। এই বেঞ্চের অপর ৩ সদস্য হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

চট্টগ্রামের রাউজানে কুণ্ডেশ্বরী ঔষধালয়ের মালিক নূতন চন্দ্র সিংহকে হত্যা, সুলতানপুর ওঊনসত্তরপাড়ায় হিন্দু বসতিতে গণহত্যা ও হাটহাজারীর এক আওয়ামী লীগ নেতা এবং তার ছেলেকে অপহরণ করে খুনের চার অভিযোগে ২০১৩ সালের ১ অক্টোবর সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় দিয়েছিল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১।

দীর্ঘ এক বছর ৯ মাস পর আপিলের রায়ে ৩, ৫, ৬ ও ৮ নম্বর অভিযোগের সবগুলোতেই সর্বোচ্চ সাজা বহাল রাখা হলো। ২ ও ৪ নম্বর অভিযোগে ট্রাইব্যুনালের দেওয়া ২০ বছরের কারাদণ্ডও বহাল রেখেছে আপিল বিভাগ। কিন্তু ৭ নম্বর অভিযোগে ২০ বছরের সাজার ক্ষেত্রে আপিল মঞ্জুর করে তাকে খালাস দেওয়া হয়েছে। ট্রাইব্যুনালের দেওয়া ১৭ ও ১৮ নম্বর অভিযোগে পাঁচ বছর কারাদণ্ডের রায়ও বহাল রাখা হয়েছে।

এদিকে রায় প্রদানের পূর্বেেই দেশব্যাপী নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...