ব্রেকিং নিউজ: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘কোমেন’: দুপুরের দিকে আঘাত হানতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গত কয়েকদিনের নিন্মচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। ক্রমেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘কোমেন’। দুপুরের দিকে উপকূলে আঘাত হানতে পারে বলে পূর্বাভাষ দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Approaching cyclone komen

উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় অবস্থানরত মৌসুমি নিম্নচাপটি ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এটি বর্তমানে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় অবস্থান করছে। আজ বৃহস্পতিবার দুপুর বা তারপর চট্টগ্রাম এবং বরিশালের মধ্যদিয়ে বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে।

আবহাওয়া অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে কক্সবাজার, চট্টগ্রাম বন্দর ৭ নম্বার। মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৫ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। বাতাসের গতিবেগ ৭০ থেকে ৯০ শতাংশ বৃদ্ধি পেতে পারে। ৪ থেকে ৬ ফুট জলোসাসের সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

কক্সবাজার বিমানবন্দর সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। সেন্টমার্টিনে ঝড়ো হাওয়ায় কয়েকটি বাড়ি বিধ্বস্ত হয়েছে। গাছ চাপা পড়ে একজনের মৃত্যু হয়েছে।

সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলায় রাত হতেই কক্সবাজার জেলা প্রশাসনের কর্মকর্তাদের বৈঠক হয়েছে। দুর্গতদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...