অন্ধকারেও ঝকঝকে ছবি তোলা যাবে ক্যানন ক্যামেরায়!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তি ক্রমেই এগিয়ে চলেছে। প্রযুক্তির উৎকর্ষে নিত্য নতুন সুযোগ-সুবিধা যোগ হচ্ছে। এবার ক্যাননের নতুন একটি ক্যামেরা এসেছে যেটিতে অন্ধকারেও ঝকঝকে ছবি তোলা যাবে।

Dark pictures & Canon camera

ক্যাননের ক্যামেরার সুখ্যাতি বহু পূর্বের। ক্যাননের প্রায় সব ক্যামেরায় ছবি তোলা যায় ঝকঝকে। তবে ক্যানন এবার নতুন এক ক্যামেরা এনেছে যেটিতে রাতের অন্ধকারেও ছবি হবে ঝকঝকে। ক্যাননের ৫ডি বা ৭ডি সিনেমা নির্মাতাদের সবচেয়ে প্রিয় ক্যামেরা। তবে এবার ডিএসএলআর-এর ইওএস রেঞ্জের মধ্যে নিয়ে আসা হয়েছে আইকনিক ক্যানন ১ডি ক্যামেরা। এমই২০এফ-এসএইচ মডেলের আরেকটি ক্যামেরা নিয়ে আসার মাধ্যমে এক যুগান্তকারী ঘটনার সূত্রপাত করলো ক্যানন। বিশেষ করে ডিজিটাল মুভি নির্মাণে প্রতিযোগিতায় থাকা আরি ও রেড-এর মতো ব্র্যান্ডগুলোকে টপকে যেতেই এমই২০এফ-এসএইচ বাজারে আনছে ক্যানন।

Dark pictures & Canon camera-3ক্যামেরাটির লেন্স খোলা অংশ

সংবাদ মাধ্যমকে ক্যানন বলেছে, নতুন মডেলের ১০৮০পি ক্যামেরাটি নানা মাত্রিক কাজের কথা মাথায় রেখেই বানানো হয়েছে। সিনেমা তৈরি, ওয়াইল্ডলাইফ ডকুমেন্টরি বানানো কিংবা রাতে নিরাপত্তার কাজেও এই ক্যামেরাটি ব্যবহার করা যাবে। ক্যামেরাটির মূল আকর্ষণ হলো সিমস সেন্সর। এই প্রযুক্তির পেছনে প্রচুর সময় এবং অর্থও ব্যয় করেছে ক্যানন। এই ক্যামেরার মাধ্যমে বিদঘুটে অন্ধকারেও রঙীন ভিডিওচিত্র ধারণ করা সম্ভব।

Dark pictures & Canon camera-2ক্যামেরাটির পেছনের দিক

ক্যামেরাটি একেবারেই হালকা। ক্যামেরাটির ওজন মাত্র ১.১ কেজি। আবার এই ক্যামেরায় ক্যাননের অন্যান্য পুরনো লেন্সও লাগিয়ে ব্যবহার করা যাবে। ক্যামেরাটির বিস্ময়কর স্পেসিফিকেশনের একটি হলো- ন্যুনতম সাবজেক্ট ইলুমিনেশন ০.০০০০৫ লাক্স। একেবারে অন্ধকার ঘরের ছোট বস্তুটিকেও স্পষ্টভাবে দেখাবে এই ক্যামেরাটি। ক্যামেরাটির দেহের পেছনের অংশটি নানা পোর্ট ও বোতামে পরিপূর্ণ। পেশাদারদের কাছে এ ক্যামেরার ব্যাপক চাহিদা তৈরি হবে বলে আশা করছে ক্যানন কর্তৃপক্ষ।

Advertisements
Loading...