যুক্তরাষ্ট্রকে পরমাণু যুদ্ধের হুমকি দিলো উত্তর কোরিয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রকে পরমাণু যুদ্ধের হুমকি দিলো উত্তর কোরিয়া। শনিবার নতুন করে আমেরিকার বিরুদ্ধে পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছে দেশটি।

North Korea threatens nuclear war

যুক্তরাষ্ট্রকে পরমাণু যুদ্ধের হুমকি দিলো উত্তর কোরিয়া। শনিবার নতুন করে আমেরিকার বিরুদ্ধে পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছে দেশটি। সেই সঙ্গে আন্তসীমান্ত প্রচারণা সম্প্রচার বন্ধ না করা হলে নির্বিচারে সামরিক হামলা চালানো হবে বলেও দক্ষিণ কোরিয়াকে হুমকি দিয়েছে উত্তর কোরিয়া।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ‘স্থল মাইন হামলা ও দক্ষিণ কোরিয়া’ -আমেরিকা যৌথ মহড়াকে কেন্দ্র করে যখন কোরিয় উপদ্বীপে উত্তেজনা বিরাজ করছে তখন এ হুমকি দিল পিয়ংইয়ং। স্থল মাইন হামলার সঙ্গে উত্তর কোরিয়া জড়িত বলে পূর্বেই সিউল দাবি করেছে।

এই হুমকি দেওয়া হলো এমন এক সময় যখন উভয় কোরিয়া জাপানি ঔপনিবেশিক শাসনের হাত হতে মুক্তির ৭০তম বার্ষিকী পালন করছে তখন। অবশ্য ধারণা করা হয়েছিল, ঔপনিবেশিক শাসন হতে মুক্তির দিনটি দুই কোরিয়ার সম্পর্ক উন্নয়নে প্রভাব ফেলতে পারে। তবে সে ধারণা মোটেও বাস্তবায়িত হয়নি।

সংবাদ মাধ্যমের খবরে আরও বলা হয়েছে, অপরদিকে একই দিনে দক্ষিণ কোরিয়ার সঙ্গে আমেরিকার যৌথ সামরিক মহড়া শুরু হলে প্রচণ্ড শক্তিশালী পাল্টা সামরিক ব্যবস্থা নেওয়া হবে বলে উত্তর কোরিয়ার ক্ষমতাশালী জাতীয় প্রতিরক্ষা কমিশন হুমকি দিয়েছে। পরমাণুসহ সব ধরণের অস্ত্রে সজ্জিত উত্তর কোরিয়া অজেয় শক্তিতে পরিণত হয়েছে- এমনটিই এক বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...