সেই হ্যামিলনের বাঁশিওয়ালা এবার নাটকে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হ্যামিলনের বাঁশিওয়ালার গল্প আমরা শুনেছি ছোট বেলায়। বাঁশিওয়ালার পিছে পিছে হাজার হাজার ইঁদুর! বড়ই অদ্ভুত লাগে সেই কাহিনী। সেই হ্যামিলনের বাঁশিওয়ালা এবার নাটকে দেখা যাবে।

The drama Hamiloner Bashiwala

ছোটবেলায় বইয়ে পড়া সেইসব কল্পকাহিনীর গল্প হ্যামিলনের বাঁশিওয়ালার কথা মনে রয়েছে অনেকের। ইঁদুরের উৎপাতে শহরের মানুষগুলো অতিষ্ঠ। এরপর শহরে আবির্ভাব ঘটলো সেই হ্যামিলনের বাঁশিওয়ালার। এবার সেই বাঁশিওয়ালার কাহিনী নিয়ে তৈরি করা হচ্ছে নাটক। এই নাটকের চরিত্রে অভিনয় করবেন ব্যান্ড দল জলের গানের রাহুল আনন্দ। তার বিপরীতে অভিনয় করবেন চিত্রনায়িকা নিপুণ। নাটকটির নামও রাখা হয়েছে ‘হ্যামিলনের বাঁশিওয়ালা’। নাটকটি পরিচালনা করবেন সাজ্জাদ সুমন। নাটকটি রচনা করেছেন আহমেদ তুর্কী।

নাটকটির গল্প সাজানো হয়েছে এমন, এক যুবক ঢাকা শহরে এসেছেন। এসে দেখতে পান যে, রাস্তায় অনেক মারামারি। এই দৃশ্য দেখে তিনি বাঁশি বাজাতে শুরু করেন। আশ্চর্য বিষয় হলো তার বাঁশির সুর শুনে মারামারি বন্ধ হয়ে যায়। তারপর তার বাঁশির সুরে শহরের অপহরণকারী, এমনকি পকেটমারও ভালো হয়ে যায়। এক সময় ভুয়া ডাক্তার, দুর্নীতিবাজ ব্যবসায়ীসহ সমাজের খারাপ লোকদের বাঁশি বাজিয়ে দূরে নিয়ে যান শহরের সেই বাঁশিওয়ালা যুবক। এভাবেই গড়ে উঠেছে ‘হ্যামিলনের বাঁশিওয়ালা’ নাটকটি।

আগামী ৫ সেপ্টেম্বর হতে নাটকটির শুটিং শুরু হবে। ঈদে নাটকটি চ্যানেল আইতে প্রচারিত হবে- এমনটিই জানিয়েছেন নাটকটির পরিচালক সাজ্জাদ সুমন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...