এবার উগান্ডার কৃষকদের নিয়ে চ্যানেল আই-এর ‘কৃষকের ঈদ আনন্দ’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার উগান্ডার কৃষকদের নিয়ে করা হচ্ছে চ্যানেল আই-এর ঈদের বিশেষ অনুষ্ঠান ‘কৃষকের ঈদ আনন্দ’। এবার প্রথম দেশের বাইরে এই আয়োজন করা হলো।

Channel i with the Ugandan farmers

এই প্রথমবারের মতো দেশের বাইরে ধারণ করা হলো চ্যানেল আইয়ের ঈদের বিশেষ অনুষ্ঠান ‘কৃষকের ঈদ আনন্দ’। বাংলাদেশের বিভিন্ন স্থানের পর এবারই প্রথম আফ্রিকার উগান্ডার কৃষকদের নিয়ে নির্মিত হলো ঈদের এই বিশেষ অনুষ্ঠানটি। পূর্ব আফ্রিকার উগান্ডার কৃষাণ-কৃষানীরা এবারের পর্বে অংশ নিয়েছেন বেশ কয়েকটি মজার প্রতিযোগিতায়। জানা যায়, উগান্ডার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এম বারারা জেলার কাবোহের একটি মাঠে এই অনুষ্ঠার দৃশ্যধারণ করা হয়।

Channel i with the Ugandan farmers-2

প্রতিবারের বাংলাদেশের অনুষ্ঠানের মতোই সেখানে উপস্থিত কৃষাণ-কৃষাণীরা অংশ নেন বালিশ লড়াই, কমলা শাঁসযুক্ত মিষ্টি আলুর গুঁড়া হতে আয়রণ বিন খোঁজা, মা ও ছেলের আয়রণ বিন দৌড় এবং সেই তৈলাক্ত কলাগাছে ওঠার মতো অনুষ্ঠানগুলো। এবারের পর্বে উগান্ডার প্রত্যন্ত এলাকার কৃষক পরিবারের তরুণীরা বাংলা গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন।

Channel i with the Ugandan farmers-3

অনুষ্ঠানটি পরিচালনা, উপস্থাপনা ও গবেষণায় শাইখ সিরাজ। এমাসে কোরবানির ঈদের পরদিন বিকেল সাড়ে ৪টায় চ্যানেল আইতে এই ঈদের বিশেষ অনুষ্ঠান ‘কৃষকের ঈদ আনন্দ’ প্রচার করা হবে।
Channel i with the Ugandan farmers-4

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...