মোবাইলের জন্য স্কাইপ-এর নতুন সংস্করণ উন্মুক্ত হতে যাচ্ছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পিসিতে হোক আর মোবাইলে হোক স্কাইপ-এর জনপ্রিয়তা সমান। আর তাই মোবাইলের জন্য স্কাইপ-এর নতুন সংস্করণ উন্মুক্ত হতে যাচ্ছে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

new version of Skype for mobiles

স্কাইপ-এর ব্যবহার সারাবিশ্বেই জনপ্রিয়তা পাওয়ার কারণে আইওএস এবং অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্য স্কাইপ-এর নতুন সংস্করণ উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। উভয় প্লাটফর্মের জন্যই আবার নতুন করে ডিজাইন করা হয়েছে স্কাইপ অ্যাপ, পরিবর্তন এসেছে ইউজার ইন্টারফেইস ও ডিজাইনে।

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ এক প্রতিবেদনে বলেছে, অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্য ‘স্কাইপ ৬.০’-এ যোগ হয়েছে ‘ফ্লোটিং অ্যাকশন’ বাটন, যা চ্যাটিং এবং ভিডিও মেসেজিং শুরু করার গতি বাড়িয়ে দেবে।

new version of Skype for mobiles-2

নতুন এই সংস্করণটি পড়া হয়নি এমন মেসেজগুলোর তালিকা আরও গুছিয়ে দেখাবে। ওই মেসেজগুলো আবার চিহ্নিত করা থাকবে কমলা রঙে। গুরুত্বপূর্ণ কনটাক্ট ও কথোপকথন খুঁজে বের করতে স্কাইপ ৬.০-এর অ্যান্ড্রয়েড সংস্করণের সার্চ ফিচার আরও উন্নত করা হয়েছে বলে দাবি করছে মাইক্রোসফট।

সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, অপরদিকে স্কাইপ ৬.০-এর আইওএস নতুন সংস্করণে যোগ হয়েছে নতুন নেভিগেশন ফিচার। এতে যোগ হয়েছে সোয়াইপ জেসচার ব্যবহারের সুযোগও। বড় ইমোটিকন পাঠানো, ওয়েব লিংক প্রিভিউ দেখা ও ছবি আদান-প্রদান আরও সহজ করা হয়েছে আইপ্যাডের জন্য। আবার সার্চ ফিচারও উন্নত করা হয়েছে আইওএস সংস্করণে। এতে গ্রুপ চ্যাট এবং গ্রুপ ভয়েস কল করার ফিচার চালু করা হয়েছে আইপ্যাড সংস্করণটিতে।

মাইক্রোসফট আরও জানিয়েছে, ‘উইন্ডোজ ১০ ফোন’ অপারেটিং সিস্টেমের জন্যেও স্কাইপ-এর নতুন একটি সংস্করণ উন্মুক্ত করা হবে। তবে কোনো দিনক্ষণ উল্লেখ করেনি মার্কিন এই প্রতিষ্ঠান মাইক্রোসফট।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...