এবার এলিয়েনের ‘রহস্যময় খুলি’র সন্ধান মিলেছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এলিয়েন নিয়ে বিজ্ঞানীদের গবেষণার শেষ নেই। বার বার এলিয়েনরা এসেছে পৃথিবীতে। কিন্তু এবার এলিয়েনের ‘রহস্যময় খুলি’র সন্ধান মিলেছে!

alien, mysterious yielded skeleton

এলিয়েনের এমন একটি ‘রহস্যময়’ কঙ্কালের সন্ধান পাওয়ার পর বিজ্ঞানীরা বিভ্রান্ত! সত্যি কি তাহলে কাঙ্ক্ষিত এলিয়েনের হদিশ মিললো? তবে এতেও তারা উচ্ছ্বসিত হতে পারছেন না। কারণ এলিয়েনই যে, সেই জোরালো প্রমাণ এখনও হাতে আসেনি।

তারপরও বিজ্ঞানীরা কৌতূহল কাটিয়ে উঠতে পারেননি পুরোপুরি। ‘রহস্যময় খুলি’ দেখে, বিজ্ঞানীরা এলিয়েন ছাড়া কাছাকাছি আর কারও মিল খুঁজে পাচ্ছেন না।

রবিবার এই ‘রহস্যময় খুলি’ উদ্ধারের পর হতে বিজ্ঞানীরা এখনও গবেষণা করে যাচ্ছেন। রবিবার রাশিয়ার কোভাশি নদীর পাড়ে, নিউক্লিয়ার প্ল্যান্টের খুব কাছেই হঠাৎ করে এই ‘রহস্যময় খুলি’র সন্ধান পান স্থানীয় দুই ব্যক্তি। তাদের কাছ থেকে পরে তা পৌঁছায় বিজ্ঞানীদের হাতে। কিন্তু ব্যাপক গবেষণার পরেও খুলি যে কার তাই ঠিক করে উঠতে পারলেন না বিজ্ঞানীরা।

যে দুই ব্যক্তি প্রথম এই ‘রহস্যময় খুলি’ দেখতে পান, তাদের একজনের ধারণা হয়েছিল, বিবর্তিত চিকেন ভ্রূণ পড়ে রয়েছে। তবে এই ভ্রূণটি নিয়ে নাড়াঘাটা করা এক গবেষকের বক্তব্য হলো, এটা না মাছ না মুরগির দেহ। কোনও ঘাড় নেই, ডানা বা পাখনাও নেই এর। যে কারণে ওই গবেষক ‘রহস্যময় খুলি’ হিসেবেই উল্লেখ করেন। ক্রাশনুইয়ার্স্ক ইনস্টিটিউট অফ বায়োফিজিক্সে এই রহস্যময় কঙ্কালটির পরীক্ষাও চালানো হয়েছে। তারাও কিছুই পাওয়া যায়নি। জীব বিজ্ঞানী ইয়েগর জাদেরিভের বক্তব্য হলো, নিশ্চিত হতে আরও বিশদ গবেষণার প্রয়োজন রয়েছে।

এদিকে যেসকল গবেষকরা দীর্ঘদিন ধরে এলিয়েন নিয়ে গবেষণা করছেন তারা দাবি করছেন, উদ্ধার হওয়া কঙ্কালটি যারই হোক না কেনো, সে পৃথিবীর বাসিন্দা ছিল না মোটেই। এই রহস্য উদঘাটনের জন্য ডিএনএ পরীক্ষা করার তোড়জোড় চালাচ্ছেন রাশিয়ার বিজ্ঞানীরা। এখন সময়ই বলে দেবে এই রহস্যময় খুলি আসলেও এলিয়েনের কি না। আসলেও কি কোনো এলিয়েন পৃথিবীতে এসে মৃত্যুবরণ করেছিলেন?

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...