৬ অক্টোবর মাইক্রোসফট চমক দেখাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তিবিশ্ব ক্রমেই এগিয়ে চলেছে। সেই সঙ্গে বিশ্বের খ্যাতিমান টেক জায়ান্ট প্রতিষ্ঠানগুলোও পিছিয়ে নেই। বিশ্বখ্যাত মাইক্রোসফট বলেছে ৬ অক্টোবর তারা চমক দেখাবে।


would surprise Microsoft

ক্যালিফোর্নিয়ার এই টেক জায়ান্ট নতুন চমক দেখাতে যাচ্ছে। এই বিশ্বখ্যাত প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে ৬ অক্টোবর তারা চমক দেখাবে।

জুলাইয়ে উইন্ডোজ ১০ উন্মুক্ত করার সঙ্গে সঙ্গেই মাইক্রোসফট ঘোষণা দেয়, এ বছর আরও বেশ কিছু চমক অপেক্ষা করছে সবার জন্য। এখন প্রস্তুত থাকার পালা! উইন্ডোজ ১০ এর বেশ কিছু হার্ডওয়্যার নিয়ে আগামী ৬ অক্টোবর হাজির হচ্ছে মাইক্রোসফট। ধারণা করা হচ্ছে, তারমধ্যে সারফেস প্রো ৪ ট্যাবলেট রীতিমতো আইপ্যাড প্রোকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুতি সম্পন্ন করেছে।

গত সপ্তাহেই মাইক্রোসফট এই বিশেষ অনুষ্ঠানের আমন্ত্রণপত্র বিলি শুরু করে। নিউইয়র্কে অনুষ্ঠিতব্য এই আয়োজন নিয়ে মাইক্রোসফটের এক মুখপাত্র প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ম্যাশেবলকে বলেন, ‘এই অনুষ্ঠান আমাদের ‘উইন্ডোজ টেন জার্নি’র একটি অংশ এবং নতুন এই ধাপে আমরা নিয়ে আসছি উইন্ডোজ ১০ এর সব ডিভাইস।’

ডিভাইসগুলোর মধ্যে প্রথমেই নাম চলে আসছে সারফেস ৪ প্রো ট্যাবলেটের কথা। ফাঁস হওয়া বিভিন্ন তথ্য হতে জানা গেছে, মাইক্রোসফট এবার এই হার্ডওয়্যারে বেশ বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছে।

ধারণা করা হচ্ছে, এই প্রথমবারের মতো ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট নিয়ে আসবে মাইক্রোসফট। গুজব রয়েছে, সেট দুটির হাত ধরেই উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম মোবাইল জগতে পা রাখতে যাচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...