রাস্তাঘাট ফাঁকা: এমন যানজটমুক্ত রাজধানী আর কি কখনও পাওয়া যাবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গতকাল পার হলো ইসলাম ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের একটি কোরবানি ঈদ। আর তাই আজ রাস্তাঘাট একেবারে ফাঁকা। কোথাও যানজট নেই।

streets were empty

এমন দৃশ্য চোখে পড়া ভার। কল্পনার রাজ্যকে যেনো হার মানায় এমন ফাঁকা দৃশ্য। রাস্তাঘাটের গাড়ি নেই, মানুষ নেই। আর তাই নেই যানজটও! রাজধানীর এমন নীরব-নি:স্তব্ধ দৃশ্য দেখে বিশ্বাস করা অনেকটা কঠিন। কিন্তু বাস্তবতা ঠিক তাই। কোথাও যানজট নেই। রাজধানীর ব্যস্ততম প্রায় সব সড়ক পথই একেবারে নীরব।

মতিঝিলের মতো ব্যস্ততম স্থান। ফার্মগেটের মতো গুরুত্বপূর্ণ স্থান। সবই একেবারে ফাঁকা। সামান্য কিছু যানবাহন দেখা গেছে। তাই হয়তো প্রাইভেট কার নইতোবা সিএনজি কিংবা ট্যাক্সি ক্যাব। অর্থাৎ আত্মীয়স্বজনদের বাড়িতে বেড়াতে যাওয়া ছাড়া কেও বের হননি। তাছাড়া রাজধানীর বেশির ভাগ মানুষ রয়েছেন দেশে। নিজ গ্রামের বাড়িয়ে নিকট আত্মীয়দের সঙ্গে ঈদ করছেন। আজও ছিল সরকারি ছুটি। ঈদের তিন দিনের ছুটির আজ শেষ দিন। তবে লোকলয় হতে আরও সময় লাগবে কয়েকদিন। কারণ অনেকেই তিন দিনের অতিরিক্ত ছুটি কাটাবেন। তবে রাজধানীতে যারা এখন রয়েছেন তাদের জন্য বাইরে বের হওয়া খুবই সুখের ব্যাপার। কারণ এমন যানজটমুক্ত রাজধানী আর কি কখনও পাওয়া যাবে?

Advertisements
Loading...