ফেসবুক প্রোফাইলে ভিডিও দেওয়া যাবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুকে বেশ কিছু পরিবর্তন আসতে যাচ্ছে। বিশেষ করে প্রোফাইলে স্টিল ছবির পরিবর্তে ভিডিও দেওয়া যাবে বলে জানা গেছে।

150930133358-facebook-profile-pic-video-custom-1

সংবাদ মাধ্যমের এক খবরে বলা হয়েছে, পরিবর্তিত নিয়ম অনুযায়ী ফেসবুকে এখন হতে ব্যবহারকারীরা প্রোফাইলে ছবির পরিবর্তে ভিডিও দিতে পারবেন। অপরদিকে মোবাইল সেটের জন্য ফেসবুক ব্যবহারকারীর প্রোফাইল পেজটিকে আরও উন্নত করার জন্য হালনাগাদ ফেসবুক সংস্করণ উন্মুক্ত করতে যাচ্ছে। যে কারণে ব্যবহারকারীর প্রোফাইল পারসোনালাইজ করা এবং প্রাইভেসি সেটিংস নিজ নিয়ন্ত্রণে রাখার সুবিধা পাবেন।

বছরে ১০ বিলিয়ন মার্কিন ডলারের বেশি আয় আসে মোবাইল বিজ্ঞাপন হতে। তাই মোবাইলে প্রোফাইল পরিবর্তনের অভিজ্ঞতা আরও সহজ এবং উন্নত করতে কাজ করে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ফেসবুকে পরিবর্তনের মধ্যে উল্লেখযোগ্য বিষয়টি হচ্ছে প্রোফাইলে ছবি হিসেবে ভিডিও যুক্ত করার বিষয়টি। ব্যবহারকারী প্রোফাইলে স্থির হয়ে থাকা ছবিটির স্থানে ছোট্ট একটি ভিডিও ক্লিপ বসিয়ে দিতে পারবেন। এই ভিডিওটি অনেকটাই টুইটারের ‘ভাইন’ নামের ভিডিও শেয়ারিং অ্যাপের মতোই কাজ করবে।

ব্যবহারকারী পাবেন ক্ষণস্থায়ী প্রোফাইল ছবি যোগ করার সুবিধাও। আবার প্রিয় দলকে সমর্থন করে প্রোফাইলের ছবি পরিবর্তন অথবা কোনো কারণে সাময়িকভাবে প্রোফাইল ছবি পরিবর্তনের দরকার হলে সেটি খুব সহজেই করা যাবে। নির্দিষ্ট সময় শেষ হলে ওই ছবিটি সরে আবার আগের প্রোফাইল ছবিটি চলে আসবে। অপরদিকে প্রোফাইলের ছবি, নির্দিষ্ট স্ট্যাটাস কে বা কারা দেখতে পাবেন বা পাবেন না সে বিষয়টিরও অধিক নিয়ন্ত্রণ ব্যবহারকারীর হাতে দেবে ফেসবুক কর্তৃপক্ষ- এমনটি জানানো হয়েছে সংবাদ মাধ্যমের খবরে। সব মিলিয়ে ফেসবুক ব্যবহারকারীরা বেশ কিছু সুযোগ-সুবিধা পেতে যাচ্ছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...