আবার ফিরে আসছে জনপ্রিয় টিভি সিরিজ ‘ম্যাকগাইভার’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান প্রজন্ম হয়তো জানেন না ম্যাকগাইভারের কথা। কিন্তু এক সময় এই ম্যাকগাইভার ছোটদের সবচেয়ে জনপ্রিয় টিভি সিরিজ ছিলো। সেই ম্যাকগাইভার আবার ফিরে আসছে।

TV series MacGyver

সম্প্রতি ঘোষণা এসেছে রিবুট হচ্ছে জনপ্রিয় টিভি সিরিজ ‘ম্যাকগাইভার’। জানা যায় এই রিবুটের তালিকায় রয়েছে ‘লেথাল উইপন’, ‘হার্ট টু হার্ট’, ‘জেনা’ এবং ‘দ্য এ টিম’ এর মতো জনপ্রিয় টিভি সিরিজগুলো। ‘ম্যাকগাইভার’ সিরিজটি টেলিভিশনে ফিরিয়ে আনছে সিবিএস।

TV series MacGyver-2

জানা যায়, মূল সিরিজটি ১৯৮৫ সালের ২৯ সেপ্টেম্বর হতে ১৯৯২ সালের ২১ মে পর্যন্ত মোট ৭টি সিজনে ১৩৯টি পর্বে এবিসি চ্যানেলে প্রচারিত হয়। বিটিভিতে এই টিভি সিরিজটি প্রচারিত হয়। পরবর্তীতে এই সিরিজটি বাংলায় ডাবিং করে প্রচার করা হয়। তখন এই টিভি সিরিজটি ছিল ছোট-বড় সকলের সবচেয়ে জনপ্রিয় একটি সিরিজ। সিরিজটির নাম ভূমিকায় অভিনয় করেন রিচার্ড ডিন এন্ডারসন।

TV series MacGyver-3

‘ম্যাকগাইভার’র জনপ্রিয়তার মূল বিষয় ছিল অত্যন্ত বুদ্ধিমত্তার ব্যবহার। বিজ্ঞানের বিভিন্ন সূত্রের ভিত্তিতে ‘ম্যাকগাইভার’ নানা কৌশল বেছে নিতেন। সুইস নাইফের সঙ্গে তিনি ব্যবহার করতেন হাতের কাছে থাকা কাগজ, কলম, চুইংগাম, ডাক টেপ, পেপার ক্লিপ, বালি, গাছের ডালসহ নানা বস্তু। লি ডেভিড লোটফ পরিচালিত সিরিজটি আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশেও ব্যাপক জনপ্রিয়তা পায়। ১৯৯০ সালের ব্যাপক জনপ্রিয়তার কারণে বিটিভি ২০১০ সালে এই টিভি সিরিজটি আবারও বাংলায় ডাব করে প্রচার করে। তখনও জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করে এই ‘ম্যাকগাইভার’!

TV series MacGyver-4

‘ম্যাকগাইভার’ এর নতুন সিরিজটিতে কে অভিনয় করবেন তা এখনও জানা যায়নি। তবে ২০টির মতো পর্ব থাকতে পারে বলে জানানো হয়েছে। পুরনো কলা-কৌশলগুলোই নতুন রূপে দেখা যাবে নতুন এই ম্যাকগাইভারে। ছোটখাট সরঞ্জাম দিয়ে বড় বড় সমস্যার সমাধান করে দেখাবেন ফনিক্স ফাউন্ডেশনের হয়ে কাজ করা এই সিক্রেট সার্ভিস এজেন্ট ‘ম্যাকগাইভার’! এখন আবারও অপেক্ষা দর্শকদের।
TV series MacGyver-5

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...