সিমেটিয়াম স্মার্টফোন অাসছে ঝড় তুলতে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্টফোন জগতে আরও একটি নতুন সংযোজন ঘটতে যাচ্ছে। সেটি হলো সিমেটিয়াম স্মার্টফোন। তবে বিশেষজ্ঞরা বলছেন অাসছে ঝড় তুলতে!

Storm simetiyam smartphone

সিমেটিয়াম নামের নতুন এই স্মার্টফোনটি বাজারে ঝড় তুলবে এমন ইঙ্গিত দেওয়া হয়েছে। সুইডেনের এই উৎপাদনকারী প্রতিষ্ঠানে দাবি, তাদের স্মার্টফোন দিয়ে কম্পিউটারের সব কাজই করা যাবে। এক কথায় বলা যায়, এটি হবে কম্পিউটারের বিকল্প।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সিমেটিয়ামের এই স্মার্টফোনে বেশ কিছু বিশেষ ফিচারও থাকছে। সিমেটিয়ামের প্রথম স্মার্টফোনটির ডিসপ্লে হবে ৫ ইঞ্চি। ওএলইডি ডিসপ্লেতে থাকবে ১০৮০ পিক্সেল। এটির ডিসপ্লেতে আরও থাকবে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন ৪। এই স্মার্টফোনের প্রসেসর হবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮২৯। ৬ জিবি র‌্যাম থাকবে এতে।

Storm simetiyam smartphone-2

এই স্মার্টফোনটিতে ৪ হাজার মিলিঅ্যাম্পায়ারের ব্যাটারি সংযোজিত করা হবে। সিমেটিয়াম স্মার্টফোনটি ফোরজি এবং ইউএসবি-সি পোর্ট নেটওয়ার্ক কানেকটিভি থাকবে। ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি মেমোরি ভার্সনে এই স্মার্টফোনটি পাওয়া যাবে।

সিমেটিয়ামের স্মার্টফোনটির রিয়ার ক্যামেরা হবে ২৪ মেগাপিক্সেল। আর ফ্রন্টে থাকবে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। এই স্মার্টফোনটির অপারেটিং সিস্টেম হবে অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো। সিমেটিয়াম এই স্মার্টফোন তৈরির জন্য একটি প্রজেক্টও হাতে নিয়েছে। শীঘ্রই এই স্মার্টফোনটি তৈরির কাজ শুরু করবে এই প্রতিষ্ঠানটি- এমনটিই জানানো হয়েছে সংবাদ মাধ্যমকে।

Advertisements
Loading...