The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভিক্ষা চাওয়ায় লাথি মারলেন এক মন্ত্রী! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রাষ্ট্রের সর্বোচ্চ ক্ষমতায় যারা থাকেন তারা নাকি জনগণের বন্ধু। কিন্তু এটি কি সেই বন্ধু হওয়ার নমুনা? ভিক্ষা চাওয়ায় লাথি মারলেন এক মন্ত্রী! এমন কাণ্ডে হতবাক বিবেকবান মানুষ।

Kicked, begging and one minister

১৪ বছর বয়সের এক কিশোর মন্ত্রীর কাছে ভিক্ষা চেয়েছিল। হয়তো কিছু টাকা পাওয়ার আশায় মন্ত্রীর পা ধরে বসে পড়েন ওই কিশোর। কিন্তু ভিক্ষা দেওয়া তো দূরের কথা, ভিক্ষা চাওয়ার অপরাধে বিরক্ত হয়ে ওই কিশোরকে লাথি মারলেন মন্ত্রী। শুধু তাই নয়, এরপর মন্ত্রীর নিরাপত্তাকর্মীরা বেধড়ক মারপিট শুরু করে ওই কিশোরকে। এই ঘটনাটি এখন ভাইরাল হয়ে দেখা দিয়েছে। কারণ ঘটনাটির একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পাওয়ার পর হৈ হৈ পড়ে যায়। একজন মন্ত্রী যিনি কি না জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। তিনিই নিজেই যদি এমন আচরণ করেন সাধারণ মানুষের সঙ্গে তাহলে অন্যরা কি করবে?

গত রবিবার এমন ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের প্রতিষ্ঠা দিবসের এক অনুষ্ঠানে। জানা যায়, প্রাণীসম্পদবিকাশ মন্ত্রী কুসুম মেহেদেল এক কিশোরকে ভিক্ষা চাওয়ায় লাথি মারেন বলে অভিযোগ ওঠে।

জি নিউজের এক খবরে বলা হয়, বিজেপি শাসিত মধ্যপ্রদেশের পান্না এলাকার একটি বাসস্ট্যান্ডে স্বচ্ছতা অভিযান পরিদর্শনে গিয়েছিলেন প্রাণী সম্পদবিকাশমন্ত্রী কুসুম মেহেদেল। সেখানে একটি অনুষ্ঠানে অংশ নেন তিনি। অনুষ্ঠান শেষে মন্ত্রী কুসুম যখন গাড়িতে উঠতে যাবেন, ঠিক সেসময় ১৪ বছরের এক কিশোর মন্ত্রীর পা ধরে ভিক্ষা চায়। ওই কিশোরকে লাথি মেরে সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন মন্ত্রী কুসুম। কিন্তু ওই কিশোর পা না ছাড়ায় শেষ পর্যন্ত মন্ত্রীর নিরাপত্তারক্ষীরা টেনে হিঁচড়ে সরিয়ে দেয় ওই কিশোরকে।

জানা যায়, মধ্যপ্রদেশের মন্ত্রীর লাথি মারার ভিডিও ফুটেজটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি ব্যাপক প্রচার হওয়ার পর কুসুম মেহদেলের পদত্যাগ দাবি করেছে ভারতের বিভিন্ন মানবাধিকার সংগঠনগুলো।

উল্লেখ্য, ইতিপূর্বেও একাধিকবার মেহেদেলের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ওঠে। দামোহ জেলায় এক অনুষ্ঠানে ‘কোনো কৃষক আত্মহত্যা করতে পারবে না’ এমন কথা বলে বিতর্কের মুখে পরেন। কৃষি উৎপাদন ভাল না হওয়ায় যেসব কৃষক আত্মহত্যা করেন তাদেরকে উদ্দেশ্য করে তিনি এমন মন্তব্য করে তোপের মুখে পড়েন। আবার গত মার্চে বাঘ ও সিংহকে গৃহপালিত পশু করার আইন আনার প্রস্তাব করে বিতর্কের মুখে পড়েছিলেন এই বিতর্কিত মন্ত্রী মেহদেলে।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...