শিশুদের জন্য এলো স্মার্টফোন ‘সোয়াইপ টেলিকম’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার শিশুদের জন্য এলো স্মার্টফোন ‘সোয়াইপ টেলিকম’। ৫ হতে ১৫ বছরের ছেলে-মেয়েদের কথা চিন্তা করেই এই স্মার্টফোন বাজারে এনেছে প্রতিষ্ঠানটি।

Children smartphone

প্রযুক্তির উৎকর্ষ শিশুদের মধ্যেও ছড়িয়ে দেওয়ার জন্য এবার এসেছে নতুন এক স্মার্টফোন যেটি শিশুরা ব্যবহার করতে পারবেন। এই নতুন স্মার্টফোনটি এনেছে সোয়াইপ টেলিকম। এই সেটটি মূলত ৫ হতে ১৫ বছরের ছেলে-মেয়েরা ব্যবহার করতে পারবে। বর্তমানে অনলাইনে পাওয়া যাচ্ছে এই মোবাইল। প্রতিষ্ঠানটি টুইটারে একথা জানিয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়।

নতুন এই স্মার্টফোনটির সুবিধা হলো এই স্মার্টফোনে থাকা জিও-ট্র্যাকিং ব্যবস্থার মাধ্যমে শিশুর চলাফেরা সম্পর্কে তথ্য জানতে পারবেন অভিভাবকরা।

শুধু তাই নয়, ছোটদের জন্য ‘সেফ’ কিংবা ‘ডেঞ্জার জোন’ নির্ধারণ করে দিতে পারে বাবা-মায়েরা। আবার কোন অ্যাপ ছেলে-মেয়েরা ব্যবহার করবে বা কোনটা করবে না, সেটিও নির্ধারণ করে দেওয়া যাবে। সেইসঙ্গে কিছু কিছু অ্যাপ্লিকেশন আবার ব্লকও করে দেওয়া সম্ভব। ফোনে একটি SOS সুইচ থাকবে, তাতে ওই সুইচ দিলেই পূর্ব নির্ধারিত কোনও প্রয়োজনীয় নম্বরে ফোন চলে যাবে অটোমেটিকলি।

নতুন এই ফোনটির ডিসপ্লে ৪.৫ ইঞ্চি। এতে রয়েছে ডুয়াল কোর প্রসেসর। ৫১২ এমবি র‌্যাম এবং ৪ জিবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে। থ্রিজি নেটওয়ার্ক সাপোর্ট করে এই স্মার্টফোনটি। ব্লুটুথ, জিপিএস, ওয়াই ফাইসহ সব ব্যবস্থাই রয়েছে এতে। ২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে এই স্মার্টফোনটিতে। বাংলাদেশে এই মোবাইলটির দাম পড়বে ৯ হাজার টাকা বলে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...