আসলে এটি টয়লেট নাকি ক্যাফে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের জীবন যাত্রা যেনো দিনকে দিন পাল্টে যাচ্ছে। খাদ্যাভাস হতে শুরু করে সব কিছুর পরিবর্তন ঘটছে দিনকে দিন। এমন একটি ছবি দেখে কী বলা যাবে এটি টয়লেট নাকি ক্যাফে?

This is actually toilet or cafe

এমন একটি ছবি দেখে যে কেও বিস্মিত হতে পারেন। এর কারণ হলো ছবিতে দেখা যাচ্ছে ক্যাফেতে টেবিলে নানা খাদ্য সামগ্রী সাজানে। আবার একই টেবিলে কমট রয়েছে যার মধ্যে আবার খাদ্য সামগ্রী শোভাপাচ্ছে! এর কারণ কী? জীবনটাকে কি আসলে টয়লেটময় করতে এমন ব্যবস্থা? রাশিয়ার মস্কোতে সম্প্রতি এমনই এক কাজ করেছে একটি ব্যবসা প্রতিষ্ঠান। অবশ্য এটি অনেকের মনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। আবার অনেকেই এতে করে নতুনত্বের ছোঁয়া নিয়ে মজাও পেয়েছেন।

রাশিয়ার রাজধানী মস্কোতে সম্প্রতি আজব এই ক্যাফের উদ্বোধন করা হয়। ক্যাফেটি সাজানো হয়েছে অবিকল টয়লেট ঘরের মতো করেই! ভেতরের সাজ-সজ্জা দেখে বোঝার কোনো উপায় নেই যে, এটি আসলেই খাবারের দোকান নাকি টয়লেট! আবার নামটাও রাখা হয়েছে এমন; ‘ক্রেজি টয়লেট ক্যাফে’!

এই নতুন ধরনের ক্যাফেতে বসার চেয়ারগুলো একেবারে কমোড আদলে তৈরি করা হয়েছে! আর খাবার টেবিলগুলো যেনো অবিকল বাথট্যাব! খাবার প্লেটগুলোও কমোডের মতো। এখানেই শেষ নয়, আরও আশ্চর্য হওয়ার মতো বিষয় হলো, এখানকার খাবারগুলো এমনভাবে তৈরি করা হয়েছে যে, এগুলো দেখতে ঠিক মানুষের মলের মতো!

গার্ডিয়ানের এক খবরে আরও বলা হয়েছে, ক্যাফের মালিক আলেকজান্ডার বলেছেন, ‘নতুন কিছু করার চিন্তা থেকেই এমন উদ্যোগ। কিন্তু তার এই উদ্যোগকে অনেকেই স্রেফ পাগলামি কিংবা বিকৃত রুচির বলে মনে করছেন। আসলেও কি এটি বিকৃত রুচি নয়?

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...