প্রতারণার অভিযোগে বন্ধ হলো ডেটিং সাইট!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময়ে বেশ কিছু ডেটিং সাইট প্রতারণার মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে। প্রতারণার অভিযোগে এমন কিছু ডেটিং সাইট বন্ধ করা হয়েছে।

dating sites

ইতিমধ্যে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে অনলাইন ডেটিং সেবাদাতা প্রতিষ্ঠান লোন স্টার ইন্ট্রোডাকশনস বন্ধ করে দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটি গ্রাহকদের বিভিন্ন হুমকি দিচ্ছিল এবং হয়রানি করছিল বলে অভিযোগ রয়েছে বলে জানিয়েছে সেখানকার অ্যাটর্নি জেনারেলের কার্যালয়।

রয়টার্স -এর খবরে বলা হয়েছে, লোন স্টারের সঙ্গে ইলাভ ম্যাচমেকিং, ইন্টারন্যাশনাল ডেটিং ভেঞ্চারস ও ইন্টারন্যাশনাল ইন্ট্রোডাকশনসসহ সংশ্লিষ্ট কিছু প্রতিষ্ঠানকে টেক্সাসে কার্যক্রম বন্ধের নির্দেশ দেয় আদালত। অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটনের কার্যালয় হতে বলা হয়েছে, চলতি সপ্তাহে আসামীদের বিরুদ্ধে ‘গ্রাহকদের বেশি দামি সেবায় সাইন করাতে মিথ্যা, প্রতারণামূলক এবং ভুয়া উপায় অবলম্বনের অভিযোগ আনা হয়।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ওই সেবাওগুলো ব্যবহারে সাইন আপের জন্য গ্রাহকদের নিকট হতে ৮ হাজার হতে ১৩ হাজার ডলার দাম রাখা হতো। আবার কোনো গ্রাহক সেবা বন্ধ করে দেওয়ার চেষ্টা করলে বা অর্থ দেওয়া বন্ধ করতে চাইলে, গ্রাহকদের হয়রানি করে হুমকিও দেওয়া হতো, এই বিষয়টি টেক্সাসের আইনের লঙ্ঘন।

উল্লেখ্য, অভিযুক্ত প্রতিষ্ঠানগুলো এ কারণে ৫ লাখ ডলার জরিমানা দিতে রাজি হয়েছে। আদালত বলেছে, যদি টেক্সাসে ১০ বছর তাদের কার্যক্রম বন্ধ করে রাখে তাহলে ৪৯৫,০০০ ডলার জরিমানা কমানো হবে।

Advertisements
Loading...