এক ম্যাচের জন্য নিষিদ্ধ সাকিব আল হাসান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আম্পায়ারের সঙ্গে অশোভন আচরণের দায়ে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন বিশ্বসেরা অলরাউন্ডার এবং বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান বিপিএলে রংপুর রাইডার্সের অধিনায়ক সাকিব আল হাসান।

Shakib Al Hasan

জানা যায়, বৃহস্পতিবার বিপিএল সিলেট রয়্যালসের বিপক্ষে একাটি জোড়ালো আউটের আবেদন করলে আম্পায়ার সেলিম শাহেদ সেটি নাকচ করে দিলে সাকিব আম্পায়ারের সঙ্গে উত্তেজিত হয়ে যায়। একপর্যায়ে লেগ আম্পায়ার দৌড়ে এসে ঘটনাটিকে সামাল দেন। এছাড়াও পৃথক আরেকটি ঘটনায় সাকিবকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার রাতে এ কথা জানানো হয়।

এই দুই ঘটনা ঘটে বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিলেট সুপার স্টার্সের ইনিংস চলাকালে। থিসারা পেরেরার করা ত্রয়োদশ ওভারের ঠিক শেষ বলে মুশফিকুর রহিমের বিপক্ষে কট বিহাইন্ডের আবেদন করে রংপুর। বল গ্লাভসবন্দি করেই উৎসব শুরু করেন উইকেটরক্ষক মোহাম্মদ মিঠুন। এ সময় জোরালো আবেদন করেন বোলার থিসারা, সুর মেলান আশেপাশের ফিল্ডাররাও। তবে আম্পায়ার তানভীর আহমেদ রংপুরের সেই আবেদনে সাড়া দেননি।

তখন আম্পায়ারের দিকে এগিয়ে এসে রেগে কিছু বলতে দেখা যায় রংপুর অধিনায়ককে। পরিস্থিতি সামাল দিতে সঙ্গে সঙ্গে এগিয়ে আসতে হয় অন্য আম্পায়ার শরফুদ্দৌলাকে।

৬ রানে ম্যাচ জেতার পর সংবাদ সম্মেলনে সাকিবকে সবার আগে এই ঘটনাটি সম্পর্কে জিজ্ঞেস করা হলে সাকিব বলেন, ‘এ রকম হয়েই থাকে। আমি আসলে ওটা নিয়ে কথা বলতে চাচ্ছি না।’

এসব ঘটনায় শাস্তি পেতেই হলো সাকিবকে। খেলা শেষে দুই আম্পায়ার সাকিবের এই বাজে আচরণের বিষয়ে রিপোর্ট করেন। সাকিবকে জরিমানা করা হয় অন্য আরেকটি ঘটনার কারণে। চতুর্থ ওভারে সিলেটের ব্যাটসম্যান দিলশান মুনাবিরাকে আউট করার পর একটা বাজে কথা বলেছিলেন সাকিব আল হাসান। সাকিব দুটো শাস্তিই মেনে নেওয়ার কারণে আনুষ্ঠানিক কোনো শুনানি হয়নি বলে সংবাদ মাধ্যমের খবরে জানা যায়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...