ফেসবুকের ৯৯ শতাংশ শেয়ার দান করবেন মেয়ের বাবা মার্ক জুকারবার্গ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুকের ৯৯ শতাংশ শেয়ার দান করবেন মেয়ের বাবা মার্ক জুকারবার্গ। সদ্য মেয়ের বাবা হওয়ার পর জুকারবার্গ মেয়েকে লেখা প্রথম চিঠিতে নিজের এই ইচ্ছের কথা জানিয়েছেন।

Mark Zuckerberg & Facebook

ফেসবুক স্রষ্টা মার্ক জুকারবার্গ। সদ্য মেয়ের বাবা হয়েছেন তিনি। আর মেয়ের বাবা হওয়ার পর তিনি সত্যিই যার পর নাই খুশি হয়েছেন। তাই তিনি ফেসবুকের ৯৯ শতাংশ শেয়ার সেবামূলক কাজে দান করার সিদ্ধান্ত ঘোষণা করেছেন মেয়েকে লেখা প্রথম চিঠিতে। মার্ক জুকারবার্গ মেয়ের নাম রেখেছেন ম্যাক্স চ্যান। ফেসবুকে মার্কের বর্তমানে শেয়ার ৪৫ বিলিয়ন ডলার।

নিজের ফেসবুক পেজে মেয়ের ছবির সঙ্গে মেয়েকে লেখা প্রথম চিঠিও ফলোয়ারদের সঙ্গে শেয়ার করেছেন মার্ক জুকারবার্গ। তার এই চিঠিটি লেখার দু’মিনিটের মধ্যে ৩ লক্ষ ৬০ হাজার লাইক পড়েছে। বিশ্বের সবচেয়ে বড় অনলাইন সোশাল নেটওয়ার্ক ফেসবুক এখন মার্কের কন্ট্রোলে। যার আনুমানিক মূল্য ধরা যায় ৩০৩ বিলিয়ন ডলার।

মার্ক জুকারবার্গের স্ত্রী প্রিসিলা গর্ভবতী থাকার সময় হতেই বেশ কয়েকবার ছবি শেয়ার করেছেন নিজের ওয়ালে। এমনকী পিতৃত্বকালীন ছুটিও নেন সম্প্রতি। সদ্য বাবা হওয়া জুকারবার্গের প্রত্যাশা তাঁর মেয়ের পৃথিবীতে থাকবে সাম্য, থাকবে সুস্থতা, আবার শিক্ষার পদ্ধতি হবে নিজের পছন্দের, এতে করে মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ যেমন বাড়বে, তেমনি দূর হবে দারিদ্র্য, বিশ্ব জুড়ে আসবে সমান অধিকার। মার্কের এই প্রত্যাশার সঙ্গে ফেসবুক সংশ্লিষ্টরাও একমত পোষণ করেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...