The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আবারও প্রভা: তবে এবার ‘রোহিঙ্গা তরুণী’ চরিত্রে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সংবাদ মাধ্যমগুলো আলোচিত খবরের একটি হলো প্রভা। আবারও প্রভার খবর শিরোনামে, তবে এবরের খবরটি হলো প্রভা অভিনয় করছেন ‘রোহিঙ্গা তরুণী’ চরিত্রে!

young refugees role Prova

টিভি ও চলচ্চিত্র জগতের ব্যাপক আলোচিত ও সমালোচিত অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। এবার তিনি রোহিঙ্গা চরিত্রে অভিনয় করতে চলেছেন। শরণার্থী জীবনের জীবন-গাঁথা নিয়ে রচিত ‘টান’ নাটকে রোহিঙ্গা তরুণীর চরিত্রে দেখা যাবে প্রভাকে।

ওিই নাটকটির নাম প্রথমে রাখা হয়েছিল ‘রিফিউজি’। পরে নামটি পরিবর্তন করে রাখা হয় ‘টান’। তথ্যগুলো সংবাদ মাধ্যমের কাছে আসার পর বেশ আলোচিত বিষয়ের মধ্যে চলে এসেছে।

young refugees role Prova-2

নাটকটির কাহিনীতে রয়েছে:

ধনী পরিবারের ছেলে সুহাস ভালোবাসে রোহিঙ্গা এক তরুণী অর্থাৎ প্রভাকে। রাফা নামে এক মেয়ের সঙ্গে সুহাসের বিয়ে ঠিক হয়ে যায়। বিয়ের দিন সুহাস কাওকে কিছু না জানিয়েই সোজা চলে যায় কক্সবাজারে সেই শরণার্থী মেয়েটি প্রভাকে খুঁজতে। সমস্ত সুখ-স্বাচ্ছন্দ উপেক্ষা করে ‘টিকলি’ নামের (প্রভাকে) মেয়েটিকে নিজের সঙ্গে জড়িয়ে ফেলে সুহাস।

‘টান’ নাটকটি রচনা করেছেন রুদ্র মাহফুজ। নাটকটি পরিচালনা করেছেন মাহমুদ দিদার। ‘টান’ নাটকটিতে প্রভা ছাড়াও অন্যদের মধ্যে অভিনয় করেছেন- আলিফ, নিশাসহ অনেকেই। তবে নাটকটি কোন চ্যানেলে কবে আসছে তা এখনও জানানো হয়নি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...