৩ বছর বয়সের এক বিস্ময় শিশুর গল্প! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিজ্ঞানের শিক্ষার্থীদের জন্য পদার্থের পর্যায়সারণী জানাটা বাধ্যতামূলক। কিন্তু সেটি মুখস্ত করতে শিক্ষার্থীদের নাজেহাল অবস্থা হয়। তবে ৩ বছর বয়সের এক বিস্ময় শিশুর মুখস্ত সেসব কঠিন তথ্য!

3-year-old surprise baby story

বিজ্ঞানের শিক্ষার্থীদের জন্য পদার্থের পর্যায়সারণী জানাটার ব্যাপারটা অনেকের কাছে মনে হয়েছে বিভীষিকাময় মুহূর্ত। কিন্তু যুক্তরাষ্ট্রের মাত্র ৩ বছর বয়সী ব্রিয়েলের কাছে কিন্তু তা পানি পান্তা!

কারণ হলো মাত্র ৩ বছর বয়সেই তার পর্যায়সারণীর সবগুলো পদার্থের বৈশিষ্ট্য একেবারে মুখস্ত। শুধু তাই নয়, সে এও জানে কোন খাবারে কোন পদার্থ রয়েছে। আবার অনুর আকৃতি সম্পর্কেও তার রয়েছে স্পষ্ট সব ধারণা। এতো কম বয়সে এতোকিছু মনে রাখা রীতিমত বিস্ময়কর ব্যাপার।

3-year-old surprise baby story-2

যুক্তরাষ্ট্রের বিখ্যাত শো এলেন এই বিস্ময় বালিকাকে নিয়ে অনুষ্ঠান করলো। অনুষ্ঠানে মার্কিন উপস্থাপিকা এলেন ডিজানারেস বিভিন্ন পদার্থ নিয়ে প্রশ্ন করতে থাকেন একের পর এক। আর সাবলীলভাবে উত্তর দিতে থাকে ৩ বছরের এই বিস্ময় শিশু ব্রিয়েল। তাকে যখন জিজ্ঞাসা করা হয় যে, সে কিভাবে ১১৮টি মৌলিক পদার্থকে মনে রাখতে পেরেছে। প্রতি উত্তরে সে বলেছে, সব কাজ আসলে তার এই ছোট্ট মস্তিস্কের কাজ। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলো ব্রিয়েলের গর্বিত মা। ব্রিয়েলের এমন মেধা দেখে উপস্থিত দর্শকরা বিস্মিত।

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...