ভারতে ২০১৫ সালের সেরা ব্যক্তিত্ব ‘গরু’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গরু নিয়ে এ বছর কত কিছুই না ঘটে গেছে ভারতে। তারপরও এবার ভারতে ২০১৫ সালের সেরা ব্যক্তিত্ব হয়েছে ‘গরু’! সার্জ ইঞ্চিন ইয়াহুর পার্সোনালিটি অফ দ্য ইয়ার জরিপে এই তথ্য উঠে এসেছে।

2015 Indian personality 'cow'

গরু নিয়ে এবছরটি বেশ অনেকগুলো কাণ্ড ঘটেছে ভারতে। বাংলাদেশে গরু পাচার বন্ধে বিজেপি সরকারের কঠোর নীতি গ্রহণ, গরু মাংস খাওয়ার কারণে গুজরাট রাজ্যের দাদরি গ্রামে আখলাক হোসেন নামের এক মুসলিম বৃদ্ধকে পিটিয়ে হত্যা, বিভিন্ন রাজ্যে গরুর মাংস নিষিদ্ধ নিয়েও এ বছরের ভারতে সবচেয়ে আলোচনার বিষয় ছিল এই গরু।

বিভিন্ন রাজ্যে গরুর মাংস খাওয়া-না খাওয়া নিয়ে হয়েছে নানা রাজনীতি। এরপর কেরালা হাউজে গরুর মাংস রান্না আটকাতে পুলিশি অভিযানও চালানো হয়েছে। এতোসব বিতর্কের পরও এই গরু কিভাবে সেরা ব্যক্তিত্বের মধ্যে পড়লো সেটিই এখন শুনুন। জনপ্রিয় সার্জ ইঞ্চিন ইয়াহুর ‘পার্সোনালিটি অফ দ্য ইয়ার’ জরিপে। এই সংস্থাটির জরিপের ফলাফল অনুযায়ী, ভারতে ‘পার্সোনালিটি অফ দ্য ইয়ার’ হয়েছে ‘গরু’!

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, ইয়াহুর পক্ষ হতে ‘গরু’কে শীর্ষস্থান দেওয়া নিয়ে বিবৃতিও প্রকাশ করা হয়েছে। তাতে বলা হয়, ‘বিফ বিতর্কের সূত্রপাত এ বছর যাকে ঘিরে, সেই গরুকেই এবারের শীর্ষস্থান দেওয়া হলো।’

সংস্থা সূত্রে আরও জানানো হয়, অফলাইন এবং অনলাইনে বিফ ব্যান নিয়ে আলোচনা তথা সার্চের ভিত্তিতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...