দীর্ঘস্থায়ী ব্যাটারির জিওনির দুই স্মার্টফোন বাজারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘস্থায়ী ব্যাটারির জিওনির দুই স্মার্টফোন বাজারে এসেছে। ম্যারাথন এম৫ প্লাস এবং ম্যারাথন এম৫ এনজয় নামের নতুন এই দুটি ফোনে থাকছে এম৫ এর মতোই দীর্ঘস্থায়ী ব্যাটারি।

Gionee smartphone

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ম্যারাথন এম৫ স্মার্টফোনের নতুন দুটি সংস্করণটি বর্তমানে চীনের বাজারে উন্মুক্ত করেছে জিওনি মোবাইল কোম্পানি।

জিওনি এম৫ প্লাসে রয়েছে ৬ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। স্মার্টফোনটিতে আরও রয়েছে অক্টা কোর মিডিয়াটেক চিপসেট, ৩ গিগাবাইট র‍্যাম, ৬৪ গিগাবাইট ইন্টার্নাল মেমোরি এবং ১২৮ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধাও রয়েছে এটিতে।

আরও রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ফ্রন্টে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে এটিতে থাকছে অ্যান্ড্রয়েড ৫.১ ভিত্তিক অ্যামিগো ওএস ৩.১। ম্যারাথন এম৫ প্লাসে রয়েছে ৫,০২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি- যা দীর্ঘস্থায়ীভাবে সার্ভিস দেবে।

ম্যারাথন এম৫ এনজয়- ১৬ গিগাবাইট স্টোরেজ ক্যাপাসিটির এই ফোনে আরও থাকছে ৫.৫ ইঞ্চি টিএফটি ডিসপ্লে, ৩ গিগাবাইট র‍্যাম। এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়াড কোর মিডিয়াটেক চিপসেট। এতে আরও রয়েছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ললিপপ ভিত্তিক অ্যামিগো ৩.১। আরও রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

এই নতুন দুটি ফোনেই রয়েছে ফোরজি কানেক্টিভিটি ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ম্যারাথন এম৫ প্লাসের মূল্য ধরা হয়েছে ২,৪৯৯ ইউয়ান এবং এম৫ এনজয়ের মূল্য ১,৯৯৯ ইউয়ান ধরা হয়েছে।

Advertisements
Loading...