ভাঁজ করা যাবে এমন স্মার্টফোন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনকে দিন নতুন নতুন প্রযুক্তির বদৌলতে সব কিছুই যেনো সহজলভ্য হয়ে ‍যাচ্ছে। এবার স্মার্টফোন জগতে আলোড়ন সৃষ্টি করতে যাচ্ছে ভাঁজ করা যাবে এমন স্মার্টফোন!

Smartphones that can be folded

যদিও মোবাইল ফোন ভাঁজ করা পুরনো প্রযুক্তি নয়। তবে এবার স্ক্রিণসহ কিছুটা বাঁকা করে পকেটে ঢুকানো যাবে নতুন এই স্মার্টফোন। এতে করে এই স্মার্টফোন ব্যবহারও খুবই সুবিধাজনক হবে।

ব্লুমবার্গের এক খবরে উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যমের এক খবরে বলা হয়েছে, স্যামসাংয়ের ‘গ্যালাক্সি এস৬’ স্মার্টফোনে কিছুটা কার্ভড স্ক্রিণ থাকলেও এর চেয়েও আরও অনেক বেশি সুবিধাসম্পন্ন স্মার্টফোন আসতে যাচ্ছে ২০১৬ সালে।

খবরে জানা যায়, স্যামসাং, সনি এবং এইচটিসি সম্প্রতি ফেসবুকের সঙ্গে একত্রিত হয়ে ভার্চুয়াল রিয়েলিটি প্রযুক্তিকে আরও উন্নত করার ঘোষণা দেওয়া হয়েছে।

তাদের এই ঘোষণার সুফল পাওয়া যাবে ২০১৬ সালে। এই বছর ভার্চুয়াল রিয়েলিটির মাধ্যমে মানুষ মহাকাশে যেমন ভ্রমণ করতে পারবে, ঠিক তেমনি গেইমিংয়েও অসাধারণ উন্নতি করবে। প্রযুক্তির উৎকর্ষতা এ বছর আরও একধাপ এগিয়ে যাবে- এমন ভবিষ্যতবাণী করা হয়েছে। এখন দেখা যাক নতুন বছরে আমরা আরও কী কী নতুন নতুন সামগ্রী দেখতে পায়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...