The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন নিয়ে এলো ভিভো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশে নতুন আরও একটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন নিয়ে এলো বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ওয়াই ১ এস নামে এই স্মার্টফোনটিতে রয়েছে বড় ডিসপ্লেসহ চমৎকার কনফিগারেশন।

সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন নিয়ে এলো ভিভো 1

বর্তমানে বাংলাদেশে স্মার্টফোনটি কিনতে পারছেন গ্রাহকরা। বাংলাদেশে এই স্মার্টফোনটি কেনা যাচ্ছে মাত্র ৮,৯৯০ টাকায়।

ভিভো ওয়াই ১ এস নামে এই নতুন স্মার্টফোনটিতে রয়েছে ৬.২২ ইঞ্চির হালো ফুলভিউ ডিসপ্লে, যার রেজ্যুলেশন হলো ১৫২০ ও ৭২০ (এইচডি +)। স্মার্টফোনটির স্ক্রিন টু বডি অনুপাত ৮৮.৬ শতাংশ। যে কারণে ভিডিও দেখা ও গেম খেলার ক্ষেত্রে ভালো অভিজ্ঞতা পাবেন এর গ্রাহকরা। স্লিম বডির এই স্মার্টফোনটির ওজন মাত্র ১৬১ গ্রাম ও এর থিকনেস ৮.২৮ মিলিমিটার। যে কারণে থ্রিডি কার্ভড বডির এই স্মার্টফোনটি খুব সহজেই মুষ্ঠিবদ্ধ করা যাবে।

জানা গেছে, স্মার্ট পাওয়ার ম্যানেজমেন্ট ফিচারসহ নতুন এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০৩০ এমএএইচের ব্যাটারি। যে কারণে চার্জিং নিয়েও গ্রাহকদের বাড়তি কোনো দুশ্চিন্তা থাকবে না।

ভিভো ১ এস স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ২ জিবি’র র‌্যাম। এই স্মার্টফোনটিতে ইন্টারনাল স্টোরেজের জন্য ব্যবহার করা হয়েছে ৩২ জিবি’র রম, সেই সঙ্গে গ্রাহকরা স্মার্টফোনটিতে ২৫৬ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরিও ব্যবহার করতে পারবেন।

৫ মেগাপিক্সেলের (১.৮ অ্যাপরচার) ফ্রন্ট ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেলের (২.২ অ্যাপারচার) ব্যাক ক্যামেরা যুক্ত করা হয়েছে ভিভো ১ এস স্মার্টফোনটিতে। অলিভ ব্ল্যাক এবং অরোরা ব্লু এই দুই কালারের স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ফানটাচ ওএস ১০.৫ অপারেটিং সিস্টেম।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...