ভূমিকম্পে দুই জনের মৃত্যু: আহত অর্ধশতাধিক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ভোরের ভূমিকম্পে আতঙ্কগ্রস্থ হয়ে হার্টএটাকে ঢাকায় একজনের মৃত্যু ঘটেছে। ভারতে মারাগেছে একজন। ভূমিকম্পের সময় আতঙ্কে হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক ব্যক্তি।

earthquake, Two person died

আজ সোমবার ভোর ৫.০৭ মিনিটে এই ভূমিকম্পটি অনূভূত হয়। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল মণিপুর, প্রথমে রিখটার স্কেলে এর মাত্রা ৬.৮ বলা হলেও আন্তর্জ।তিক সংবাদ মাধ্যমে বলা হয়েছে এর মাত্রা ছিল ৬.৭।

এদিকে রাজধানীতে ভূমিকম্পের সময় আতঙ্কে হার্ট এটার্কে এক ব্যক্তির মৃত্যূ হয়েছে। তাছাড়া ভূমিকম্পের সময় আতঙ্কে হুড়োহুড়ি করে নামতে গিয়ে প্রায় অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। এদের বেশির ভাগই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থী।

জানা গেছে, নিহত ব্যক্তির নাম আতিকুর রহমান (২৩)। তার বাড়ি রাজধানীর জুরাইন এলাকায়। জানা যায়, ভূমিকম্পের সময় প্রায় ১০-১২ জন একসঙ্গে দোতলা হতে হুড়োহুড়ি করতে নামেন। এসময় আতিকুর অসুস্থ হয়ে পড়লে সকাল পৌনে ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আতঙ্কে একসঙ্গে ছুটোছুটি করে নামতে গিয়ে আহতদের মধ্যে ৭ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে ভূমিকম্পের উৎপত্তিস্থল ভারতেও এক জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...