এক মুসলিম নারীর প্রতিবাদ: ‘তুমি মুসলিম, দূর হও’! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন রিপাবলিক দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বক্তব্য নিয়ে তোলপাড় বিশ্ব। এবার এক মুসলিম নারী রোজ হামিদ প্রতিবাদ জানালেন। ট্রাম্পের বক্তব্য শোনার সময় এক ব্যক্তি তাকে বলেন, ‘তুমি মুসলিম, দূর হও’!

Muslim women protest

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ডোনল্ড ট্রাস্পের ক্যাম্পেইনে এবার নীরব প্রতিবাদ জানিয়েছেন হিজাব পরা ৫৬ বছর বয়সী রোজ হামিদ নামে এক মুসলিম নারী। অবশ্য তাকে ক্যাম্পেইন হতে বের করে দেওয়া হয়। যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করার কথা বলে মার্কিন রিপাবলিক দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বিশ্বজুড়ে সাম্প্রতিক সময়ে যে আলোচনার ঝড় তোলেন তার পরিপ্রেক্ষিতেই এই মৌন প্রতিবাদ জানান রোজ হামিদ।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, গত শুক্রবার নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের একটি নির্বাচনী ক্যাম্পেইনে ট্রাম্প বক্তব্য দেওয়ার সময় এই মুসলিম নারী শান্তির বার্তা নিয়ে নীরব প্রতিবাদ জানান। এ সময় মার্টি রোসেনব্লুথ নামে অপর এক ব্যক্তি রোজ হামিদকে সমর্থন দেন। তারা দুজনেই নীরবে দাঁড়িয়ে থাকলেও তাদের পাশে ট্রাম্পের সমর্থকরা স্লোগান দিতে থাকেন। এ সময় পুলিশ রোজ হামিদকে সরিয়ে নিয়ে যায়।

রক হিলের পুলিশ বলেছে, রোজ ঝামেলা সৃষ্টি করছেন বলে ক্যাম্পেইন কর্তৃপক্ষ পুলিশের কাছে অভিযোগ করলে রোজকে ক্যাম্পেইন হতে সরিয়ে নেওয়া হয়।

সিএনএন খবরে বলা হয়েছে, রোজ হামিদ বলেছে, ট্রাম্প কথা বলার সময় আমি এবং মার্টি দুইজন এক সঙ্গে দাঁড়িয়ে ট্রাস্পের বক্তব্য শুনছিলাম। এমন সময় একজন আমাকে বলে ওঠেন, ‘তুমি মুসলিম। দূর হও এখান থেতে দূর হও।’ তোমার কাছে বোমা রয়েছে।’

ওই ক্যাম্পেইনে ট্রাম্পের মুখোমুখি চুপচাপ দাঁড়িয়ে ছিলেন রোজ। রোজের পরনের টি-শার্টে লেখা ছিল, ‘সালাম. আই কাম ইন পিস অর্থাৎ সালাম, আমি সকলের জন্য শান্তির বার্তা নিয়ে এসেছি।’

দেখুন সেই প্রতিবাদের ভিডিওটি

Advertisements
Loading...