ছাগল ও বাঘ যখন বন্ধু! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি বাঘ যদি কোনো ছাগলকে দেখতে পায় তাহলে সেটি সে শিকার করে। কিন্তু সেই বাঘ যদি কোনো ছাগলকে বন্ধু করে নেয় তাহলে কেমন লাগবে? ঠিক তাই এবার ঘটেছে।

When goat and tiger friend

সম্প্রতি বাঘ ও ছাগলের এই বন্ধুত্বের ঘটনাটি ঘটেছে রাশিয়ার একটি সাফারি পার্কে। সেখানে বাঘ ও ছাগলের মধ্যে দোস্তি হয়েছে। সেই ছাগল ও বাঘের দোস্তির ভিডিও অনলাইনে সাড়া ফেলেছে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, গত ডিসেম্বরে ভ্লদিভস্টক শহরের বাইরে অবস্থিত ওই প্রিমরস্কি সাফারি পার্কে থাকা আমুর নামের বাঘটির খাবার হিসেবে একটি জ্যান্ত ছাগল ছেড়ে দেওয়া হয়। তবে মজার ব্যাপার হলো, বাঘকে দেখার পর হতে ছাগলটি একটুও ভীত হয়নি। উল্টো নির্বিকারভাবেই ঘাস চিবিয়ে যাচ্ছিল ছাগলটি। আবার আমুর নামের বাঘটি ওই ছাগলটিকে হত্যা করেনি। পরে আমুর ও তিমুরের মধ্যে বেশ ভালো বন্ধুত্ব গড়ে ওঠে। তিমুর নামে ছাগলটি গুহাটিতে থাকে, তার ঠিক ওপরেই রাত কাটায় আমুর নামের বাঘটি।

প্রায় সারাদিনই দু’জনের সময় কাটে একসঙ্গে। গত সপ্তাহে আমুরকে গুঁতাগুঁতি খেলার আমন্ত্রণও জানিয়েছিল তিমুর! বন্ধুর সঙ্গে বেশ কিছুক্ষণ মাথা দিয়ে গুঁতাগুঁতিও করেছে আমুর!

সাফারি পার্কের প্রধান কর্মকর্তা দিমিত্রি মেজেনসেভ এ ঘটনাকে স্রষ্টার কুদরত বলেই মন্তব্য করেন। তিনি বলেন, এটা ওপরওয়ালার চিহ্ন ছাড়া কিছু নয়। আপনারা নিজেদের দিকে একটু দৃষ্টি দিন। ইউক্রেন, সিরিয়া- সবখানেই যেখানে কেবল যুদ্ধ আর যুদ্ধ, সেখানে এ ধরনের হিংস্র প্রাণীরা একসঙ্গে শান্তিপূর্ণ সহবস্থানে অবস্থান করছে। এমন বিরল ঘটনা বিশ্বব্যাপী হিংসাত্বক মনোভাবকে স্মরণ করিয়ে দিতো।

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...