বাঘ ও সিংহের সঙ্গে মানুষের অবিশ্বাস্য অন্তরঙ্গতা! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাঘ ও সিংহের সঙ্গে মানুষের বন্ধুত্ব আমরা আগেও দেখেছি। হিংস্র জন্তু হলেও মানুষের তাদের এমন সখ্যতা দেখে বিস্মিত না হয়ে পারা যায় না। আজ দেখুন বাঘ ও সিংহের সঙ্গে মানুষের অবিশ্বাস্য অন্তরঙ্গতা!

incredible intimacy with lions & tigers

আমরা হিংস্র জন্তু বিশেষ করে বাঘ ও সিংহের মতো জন্তুর কাছে যেতে ভয় পায়। কারণ ওরা মানুষকে আক্রমণ করে ছিন্ন-ভিন্ন করে দিতে পারে। কিন্তু মাঝে-মধ্যে এর ব্যতিক্রমও ঘটে। আর তাই মানুষের হিংস্র ওই জন্তুর অন্তরঙ্গতা বিস্ময়ের কারণ হয়ে দেখা দেয়। এবার এমনই একটি কাহিনী অনলাইন সংবাদ মাধ্যমে ভাইরাল হয়ে দেখা দিয়েছে।

এমনই দেখা গেলো দুই বাঘ ও এক সিংহের সঙ্গে মানুষের অন্তরঙ্গতা। তাদের দুধ খাওয়ানো ও মাংস খাওয়ানো হতে শুরু করে তাদের সঙ্গে খেলাধুলা করা সবই যেনো বিস্ময় সৃষ্টি করেছে। বনের হিংস্র জন্তুর সঙ্গে মানুষের এমন সখ্যতা সচরাচর দেখা যায় না।

এমন হিংস্র জন্তুর সঙ্গে সারাক্ষণ উঠাবসা করেন কার্ল বভার্ট নামের এক ব্যক্তি। তার চলাচল দেখলে মনে হবে যে সে যেনো বাঘের সঙ্গে নয়, যেনো বিড়ালের সঙ্গে বসবাস করছেন। নিজের সন্তানের মতো করে এসব প্রাণীর লালন-পালন করছেন কার্ল বভার্ট। ভিডিওটি দেখলে আপনিও বিস্মিত হবেন!

দেখুন সেই ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...