দু’পা নিয়ে চলতে হয় যে ছাগলের! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছাগলের চার পা থাকে সেটি আমরা জানি। কিন্তু একটি ছাগল রয়েছে যার পা মাত্র দুটি। তবে ওই দু’পা নিয়েই দিব্যি চলে বেড়াচ্ছে ছাগলটি।

Goat and her two legs

শুধু হেঁটে বেড়ানোই নয়, দৌড়াতেও অসুবিধা নেই দু’পায়ী এই ছাগল ছানাটির। মাত্র দু’টি পা নিয়ে জন্ম হয়েছে ৫ মাস বয়সী এই ছাগলছানাটির। তবে আশ্চর্যের বিষয় হলো জন্মের পরের দিনই সে দু’পায়ে ভর করে উঠে দাঁড়ায়। তারপর এক সপ্তাহের মধ্যেই সে রপ্ত করে ফেলে কী করে দু’পায়ে ভর করে হাঁটতে হয়।

২০১৫ সালের ডিসেম্বরের ১৫ তারিখে চীনের দক্ষিণ-পশ্চিম ইউনান প্রদেশে শিনপিং ই-দাই অঞ্চলে জন্ম নেয় এই ছাগল ছানাটি। দু’পা দিয়েই অত্যন্ত আত্মবিশ্বাসের সঙ্গে চলাফেরা করায় স্থানীয় অধিবাসীরা তাকে ‘স্ট্রং উইলড গট’ নামে ডাকে। ছাগলটির একটি ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়ে দেখা দিয়েছে।

স্থানীয় পশু চিকিৎসকদের মতে, ছাগলটি মায়ের গর্ভে থাকাকালীন সময়ই ক্ষতিগ্রস্ত হয়। যে কারণে অসম্পূর্ণ গড়ন নিয়েই জন্ম হয় তার।

সবার কাছে অস্বাভাবিক দেখালেও ছাগলটি নিজের চলাফেরায় বা খাবার খেতে কোনো কিছুতেই অসুবিধা বোধ করছে না বলেই মনে হয়। সে দাঁড়িয়ে দাঁড়িয়ে খাবার খায় এবং অন্য সহচরদের সঙ্গে সময়ও কাটায়। শুধু তাই নয়, অন্য পশুর সঙ্গে পা মিলিয়ে দৌড়াতেও পারে এই ছাগলটি- যা দেখে সত্যিই অবাক লাগে।

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...