লেখালেখির কারণে নারী সাংবাদিককে ধর্ষণের হুমকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অস্ট্রেলিয়ার এক নারী সাংবাদিককে লেখালেখির কারণে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। বিশ্বে কোনো নারী সাংবাদিককে ধর্ষণের হুমকি সম্ভবত এটিই প্রথম।

threat of rape of women journalists

লেখা-লেখির জন্য অনেক হুমকি আসে। বিশেষ করে সাংবাদিকদের এই হুমকি সব সময় বেশি হয়ে থাকে। সারাবিশ্বেই সংবাদ প্রকাশকে কেন্দ্র করে অনেক হুমকির ঘটনা ঘটে থাকে। তবে এবার একটু ব্যতিক্রমি ঘটনার খবর এটি।

এবার এমনই একটি ব্যতিক্রমি অভিযোগ অস্ট্রেলিয়ার এক সাংবাদিকের। তার নাম অ্যালানা পিয়ার্স। সম্প্রতি এক সংবাদ মাধ্যমের কাছে এই অভিযোগ করেছেন পিয়ার্স। তার অভিযোগ হলো, বিতর্কিত বিষয় নিয়ে লেখালেখির জন্য প্রায়শই তাকে ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে। প্রতিটি হুমকি দেওয়া হয়েছে ফেসবুক ও ইউটিউবে।

প্রথমে সাইবার পুলিশে অভিযোগ করলেও এবার নিজেই এই হুমকির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন স্যান ফ্রান্সিসকো’র এই সংবাদ মাধ্যমের এডিটর অ্যালানা। তিনি জানিয়েছেন, হুমকি দেওয়া যুবক কিংবা তরুণদের খুঁজে খুঁজে তাদের পরিবারের নিকট অভিযোগ করা শুরু করছেন।

তবে প্রতি সপ্তাহেই ধর্ষণ বা নিগ্রহের হুমকি পেলেও দমবার পাত্রী নন বলেই দাবি করেছেন অস্ট্রেলিয়ার এই নারী সাংবাদিক অ্যালানা পিয়ার্স।

Advertisements
Loading...