ভারতে এবার হিন্দু দেবতা ‘রাম’ এর বিরুদ্ধে মামলা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতে এবার হিন্দু দেবতা ‘রাম’ এর বিরুদ্ধে মামলা করা হয়েছে! সবাইকে তাজ্জব করে দিয়ে ভারতীয় আইনজীবী চন্দন কুমার সিং এই মামলা দায়ের করেছেন।

In India, Hindu god Ram sued

বিবিসি বাংলা খবরে বলা হয়েছে, স্ত্রী সীতার প্রতি অন্যায্য আচরণ করেছেন হিন্দু দেবতা রাম, এমন এক অভিযোগে দেবতার বিরুদ্ধে মামলা করার উদ্যোগ নিয়ে সকলকে তাজ্জব করে দিয়েছেন ভারতীয় আইনজীবী চন্দন কুমার সিং।

চন্দন কুমার সিং বলেছেন, রাবণের নিকট হতে উদ্ধারের পর রাম সীতাকে তার পবিত্রতার পরীক্ষা দিতে বলেছিলেন। তার অর্থ হলো সীতাকে রাম বিশ্বাস করেননি। এই আচরণের মাধ্যমেই দেখা যাচ্ছে, নারীর প্রতি কি ধরনের দৃষ্টিভঙ্গি সেই প্রাচীন সময়েও পোষণ করা হতো। আর বিহারের একটি আদালতকে এই বিষয়টি স্বীকার করে নেওয়ার জন্য আর্জি জানিয়েছেন আইনজীবী চন্দন কুমার সিং।

অবশ্য বাস্তবসম্মত ফরিয়াদ নয় বলে গত সপ্তাহে ওই আবেদনটি খারিজ করে দিয়েছে আদালত। যে কারণে দেবতার বিরুদ্ধে মামলার বিষয়টি হাস্যকর শোনালেও আইনজীবী চন্দন কুমার সিং আবারও এই বিষয়ে মামলা রুজু করার উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন।

গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণের জন্যই মি. সিং এ কাজ করছেন বলে ধারণা তার সহকর্মীদের। এই ঘটনার ফলশ্রুতিতে হিন্দু দেবতার মানহানি হয়েছে এমন পাল্টা অভিযোগে তার বিরুদ্ধেও মামলা ঠুকে দিয়েছেন আরেক আইনজীবী।

উল্লেখ্য, হিন্দুদের জনপ্রিয় দেবতা রাম রামায়ণের নায়ক। ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে রামের কোটি কোটি ভক্ত পূজারি রয়েছেন। এমন একটি মামলা করার উদ্যোগ গ্রহণের পর পুরো ভারতজুড়ে ঝড় বইতে শুরু করেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...