আমেরিকার এক অদ্ভুত জুতা গাছ কাহিনী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুগে যুগে মানুষদের মধ্যে অন্ধ ধর্মবিশ্বাস বিদ্যমান। আর এই অন্ধ ধর্মবিশ্বাসের কারণে অনেক অস্বাভাবিক ঘটনা ঘটে থাকে। ঠিক এমনই এক আমেরিকার এক জুতা গাছ কাহিনী রয়েছে আজ!

American shoe tree a strange story

এমন দৃশ্য দেখলে সত্যিই আশ্চর্য হতে হয়। কারণ দেখা যাচ্ছে হরেক রকমের জুতা ঝুলে রয়েছে গাছের ডালে ডালে, শাখায় শাখায়! অজানা এক ধর্মবিশ্বাসের কারণে গাছের ডালে জুতা ঝুলিয়ে রাখা হয়।

এমন একটি ঘটনা আমেরিকার নেভাদা রাজ্যের দুটি শহর এলি এবং রেনোর মধ্যে সংযোগ স্থাপনকারী হাইওয়ে ধরে গেলে এই অদ্ভুত ধরনের গাছ যে কারও নজর কাড়বে। অদ্ভুত এই গাছটির নাম কটন উড ট্রি। কিন্তু এখন আর এই নামে কেও চেনে না এই গাছটিকে। এখন এই গাছটিকে অধিকাংশ মানুষ চেনে জুতার গাছ বলে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সাধারণত এই গাছগুলোর উচ্চতা ৭০ ফুটের মধ্যে হয়। এই গাছের ডালপালা ও পুরো শরীর জুড়ে রয়েছে জুতা আর জুতা। কোনো রকমের প্রতারণা কিংবা টাকা রোজগারের উদ্দেশ্য ছাড়াই এক অজানা ধর্মবিশ্বাসে মানুষ বছরের পর বছর এই গাছে জুতা ঝুলিয়ে চলেছেন।

যে কেও হঠাৎ করে এই গাছটি দেখে জুতার গাছ বলেই ভুল করতে পারে। যে কারণে পর্যটকরা খুব কৌতুলি হয়ে এই গাছটি দেখতে যান। প্রচলিত রয়েছে যে, এক মহিলা কোনো এক বিশেষ কারণে নাকি এই গাছটিতে প্রথম জুতা ঝোলান। এরপর থেকে অন্যরাও জুতা ঝুলানো শুরু করেন। সেই থেকে চলে আসছে এমন অভিনব প্রথা। এখন এই গাছটি জুতায় জুতায় ভরে গেছে! বিভিন্ন স্থান হতে প্রতিদিন বহু মানুষ আসেন এখানে। কেও জুতা ঝুলাতে আবার কেওবা আসেন এই বিশেষ জুতার গাছটি দেখতে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...