ক্যারিবিয়ান সাগরে পাওয়া গেলো অদ্ভুত ‘মানুষ মাছ’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ক্যারিবিয়ান সাগরে এবার পাওয়া গেলো এক অদ্ভুত ‘মানুষ মাছ’! এই মাছের রয়েছে মানুষের মতো নাক, আঙুল, পায়ের পাতা। সমুদ্রতটে হাঁটতেও পারে এই ‘মানুষ মাছ’!

Caribbean Sea found man fish

এই মাছটিকে অনেকেই ‘সমুদ্র দানব’ কিংবা ‘ভিন্ গ্রহের জীব’ বলেও মনে করছেন! ক্যারিবিয়ান সাগরে খোঁজ মিলেছে এই অদ্ভুত মাছের। ক্যারিয়াকো দ্বীপের স্থানীয় মৎস্যজীবীরা এই ‘অদ্ভুত মাছ’টি দেখে বিস্মিত হয়েছেন।

সংবাদ মাধ্যমকে এক মৎস্যজীবী জানান, ‘এই মাছকে দেখতে ভিড় করছেন অসংখ্য মানুষ। কেও তাদের জীবনে এইরকম অদ্ভুত মাছ আগে কোনও দিন দেখেননি।’

হোপ ম্যাকলরেন্স নামে ৭৪ বছর বয়সী এক মৎস্যজীবী জানান এই অদ্ভুত মাছ ধরার অভিজ্ঞতা। তার জালেই ধরা পড়েছে বলে দাবি তিনি করেন।

মাছ ধরার আনন্দে হোপ ম্যাকলরেন্স জানান, ‘৫০ বছর ধরে মাছ ধরছি তবে এমন মাছ কোনওদিন দেখিনি। তার মুখের কাছে মানুষের মতো নাক রয়েছে। তবে কোনও পাখনা নেই। আবার পায়ের পাতা রয়েছে।’

হোপ ম্যাকলরেন্স দাবি করেন যে, পাখনা না থাকার কারণে এই মাছ সাঁতার কাটতে পারে না, তবে হাঁটতে পারে। এই মাছটি দেখার জন্য শত শত মানুষ ভিড় করছেন। ওই এলাকায় এই অদ্ভুত ‘মানুষ মাছ’ নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...