ফেসবুক ব্যবহার করলে পেতে পারেন চাকরি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুধুমাত্র বন্ধু বা আত্মীয় স্বজনদের সঙ্গে যোগাযোগ রক্ষা করায় নয়, এখন থেকে ফেসবুক ব্যবহার করলে পেতে পারেন চাকরি!

Using Facebook to find a job

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক। এই মাধ্যমটিতে বর্তমানে যুবক থেকে শুরু করে বৃদ্ধরাও আকৃষ্ট। কারণ আত্মীয়স্বজনসহ বন্ধু বান্ধবদের সঙ্গে যোগাযোগ রাখাসহ এটি বিশেষ উপকারেও আসে। তরুণ-তরুণীদের সময় কাটানোর একটি বড় মাধ্যম হলো এই ফেসবুক।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, শুধু পুরনো বন্ধুদের সঙ্গে যোগাযোগ রাখার জন্যই যে ফেসবুক ব্যবহার করা হয়, সে কনসেপ্ট এখন প্রায় অতীত। সোশ্যাল মিডিয়া-স্যাভিরা এখন চুটিয়ে চাকরিও করছেন।

একটি সংস্থার সামাজিক ভাবমূর্তি গড়ে তোলে সোশ্যাল মিডিয়া ম্যানেজাররা। কোনও সংস্থার প্রাক বাছাই করা টার্গেট অডিয়েন্সকে আকর্ষণ করতে বর্তমান সময়ে ফেসবুক পেজের জুড়ি নেই। ফেসবুকে সংস্থার সুনাম, ভাবমূর্তি গড়ে তোলা এবং ধরে রাখা, গ্রাহকদের সমস্যার উত্তর দেওয়া (কমেন্টে কিংবা মেসেজে), আকর্ষণীয় পোস্ট করাই একজন সোশ্যাল মিডিয়া ম্যানেজারের প্রধান কাজ। অপনি যখন কোনও জনপ্রিয়, ‘ভেরিফায়েড’ পেজ হতে ‘রিপ্লাই’ পান, মাথায় রাখবেন সেই ‘রিপ্লাই’ করছেন কোনও না কোনও সোশ্যাল মিডিয়া ম্যানেজার। এখন প্রশ্ন আসতে পারে কারা এই চাকরিতে যোগ দিচ্ছেন?

এক সোশ্যাল মিডিয়া ম্যানেজার হেলেন ইসার বলেছেন, কলেজ ফ্রেশার্সরা দিনরাত ফেসবুক নিয়ে মেতে থাকে। তারা এটাকে চাকরি বলে ভাবতে পারেন না। তবে সদ্য স্নাতক, মহিলা এবং সদ্য মায়েরা এই চাকরিতে আগ্রহ দেখাচ্ছেন। মূলত বিজ্ঞাপনে যাদের আগ্রহ রয়েছে কিংবা কর্মরত রয়েছেন, তাদের কাছে আরও সুবিধাজনক হলো এই চাকরি। প্রতি মাসে ১৫ হতে ৫০ হাজার টাকা উপার্জন করা নাকি কোনও ব্যাপারই নয় এই চাকরিতে- এমনটিই জানানো হয়েছে এক খবরে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...